শিরোনাম
রাবির হল থেকে উত্তরপত্র উদ্ধার
অভিযুক্ত ২ শিক্ষকের বিরুদ্ধে মামলা
প্রকাশ : ২৬ মে ২০১৭, ১৮:৩৪
অভিযুক্ত ২ শিক্ষকের বিরুদ্ধে মামলা
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মন্নুজান হল থেকে এইচএসসির উত্তরপত্র উদ্ধারের ঘটনায় অভিযুক্ত দুই শিক্ষক আবুল কালাম ও মাহমুদুল আলমের বিরুদ্ধে মামলা করা হয়েছে। রাজশাহী শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক তরুণ কুমার বাদী হয়ে নগরীর বোয়ালিয়া মডেল থানায় বৃহস্পতিবার মামলাটি করেন।


মামলার বিষয়ে জানতে চাইলে প্রফেসর ড. তরুণ কুমার সরকার বলেন, ১৯৮০ সালের পাবলিক পরীক্ষা অ্যাক্ট অনুযায়ী অভিযুক্ত ওই দুই শিক্ষকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।


মামলার তদন্তভার দেয়া হয়েছে বোয়ালিয়া থানার উপ-পরিদর্শক শাহিন আক্তারকে। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন। তিনি বলেন, আজ সন্ধ্যা পর্যন্ত এ ঘটনায় কেউ আটক হয়নি। তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।


খাতা উদ্ধারের ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান রাজশাহী কলেজের অধ্যক্ষ মহা. হাবিবুর রহমানের কাছে তদন্তের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তদন্তকাজ এগিয়ে চলছে। নির্ধারিত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দেয়া হবে।


আবুল কালাম রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষক এবং মাহমুদুল আলম শাহ মখদুম কলেজের ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক।


এর আগে গত মঙ্গলবার অভিযুক্ত শিক্ষক আবুল কালামকে শিক্ষা অধিদফতর থেকে যাবতীয় শিক্ষা কার্যক্রম থেকে বিরত থাকতে নির্দেশ দেয়া হয়।


উল্লেখ্য, গত ২৩ মে বিশ্ববিদ্যালয়ের মন্নুজান হলের গণরুম থেকে একশতটি এইচএসসি পরীক্ষার উত্তরপত্র উদ্ধার করা হয়।


বিবার্তা/নাঈম/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com