শিরোনাম
বাকৃবিতে ‘সুস্থ বীজ উৎপাদন ও সংরক্ষণ’ বিষয়ক প্রশিক্ষণ
প্রকাশ : ২৪ মে ২০১৭, ১৮:৫৩
বাকৃবিতে ‘সুস্থ বীজ উৎপাদন ও সংরক্ষণ’ বিষয়ক প্রশিক্ষণ
বাকৃবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সীড প্যাথলজি সেন্টার কর্তৃক আয়োজিত ‘শস্যের মানসম্পন্ন সুস্থ বীজ উৎপাদন ও সংরক্ষণ’ বিষয়ক দিনব্যাপী এক কৃষক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সীড প্যাথলজি সেন্টারে ওই প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়।


সীড প্যাথলজি সেন্টারের পরিচালক প্রফেসর ড. রসিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. সচ্চিদানন্দ দাস।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আলী, প্রফেসর ড. ইসমাইল হোসেন, প্রফেসর ড. মো. বাহাদুর মিঞা, প্রফেসর ড. মো. আইয়ুব আলী।


প্রফেসর ড. সচ্চিদানন্দ দাস বলেন, উৎপাদন বৃদ্ধির জন্য সুস্থ ও মানসম্পন্ন বীজ উৎপাদনের কোনো বিকল্প নেই। আমাদের দেশের বর্ধিত জনসংখ্যার খাদ্য চাহিদা নিশ্চিতকল্পে উচ্চফলনশীল জাতের মানসম্পন্ন বীজ সংরক্ষণ করতে হবে। প্রযু্ক্তি দ্রুত পরিবর্তনশীল তাই যুগের চাহিদার সাথে তাল মিলিয়ে সুস্থ ও মানসম্পন্ন বীজ উৎপাদন ও সংরক্ষণে আরো বেশি মনোযোগী হতে হবে।


দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ কর্মসূচির দ্বিতীয় পর্বে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। প্রশিক্ষণ কর্মসূচিতে ময়মনসিংহ জেলার বিভিন্ন অঞ্চল থেকে আগত ২৫ জন কৃষক ও কৃষাণী অংশগ্রহণ করে।


বিবার্তা/শাহীন/পলাশ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com