শিরোনাম
রাবির হলে এইচএসসি’র খাতা উদ্ধার : তিন সদস্যের কমিটি
প্রকাশ : ২৩ মে ২০১৭, ১৮:০৫
রাবির হলে এইচএসসি’র খাতা উদ্ধার : তিন সদস্যের কমিটি
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মন্নুজান হল থেকে উদ্ধার হওয়া উচ্চ মাধ্যমিক পরীক্ষার উত্তরপত্রের বিষয়টি তদন্তে তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার সকালে রাজশাহী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মহা. হবিবর রহমানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট এ তদন্ত কমিটি গঠন করে রাজশাহী শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ।


শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবুল কালাম আজাদ এ কমিটি গঠন করে ২৪ ঘণ্টার মধ্যে তাদেরকে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন বলে নিশ্চিত করেছেন শিক্ষা বোর্ডের নিয়ন্ত্রক ড. তরুণ কুমার সরকার।


এবিষয়ে জানতে চাইলে অধ্যাপক মহা. হবিবর রহমান বলেন, আমাকে প্রধান করে কমিটি করা হয়েছে, বিষয়টি জেনেছি। তবে শিক্ষা বোর্ড থেকে কোনো চিঠি দিয়ে আমাকে জানানো হয়নি।


কমিটির অপর দুই সদস্য হলেন, সরকারি সিটি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোল্লা মফিজুদ্দিন ও শিক্ষা বোর্ড কলেজ পরিদর্শক আকবর হোসেন।


এর আগে গত সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মুন্নুজান হলের ডরমেটরিতে রাজশাহী শিক্ষা বোর্ডের ইসলামের ইতিহাস (২৬৮ নং কোর্ডের) উত্তরপত্র উদ্ধার করে শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ। পরে খাতাগুলো বোর্ডে নিয়ে যান তারা।


খাতাগুলোর পরিক্ষক ছিলেন নিউ ডিগ্রি গভ. কলেজের ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষক ড. আবুল কালাম।


সূত্রে জানা যায়, নিউ ডিগ্রি গভ. কলেজের শিক্ষক ড. আবুল কালাম বোর্ড থেকে মূল্যায়নের জন্যে পাওয়া দুই বান্ডিল খাতা নিজে মূল্যায়ন না করে শাহ্ মখদুম কলেজের ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক ও এমপি থ্রি’র রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার পরিচালক মাহমুদুল আলমকে দেন।


মাহমুদুল আলম আবার ওই খাতা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের এক ছাত্রকে দেন। ওই ছাত্র তা তার সহপাঠী এক ছাত্রীকে দিয়েছিলেন। ওই ছাত্রী মুন্নুজান হলের গণরুমে অবস্থান করতেন বলে সূত্রে জানা গেছে।


এদিকে খাতাগুলো উদ্ধারের পর ঘটনার সংশ্লিষ্টতার অভিযোগে অধ্যাপক আবুল কালাম ও মাহমুদুল হাসানকে শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ তলব করে। পরে তাদের দুজনকেই বোর্ডে মৌখিক জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়।


বিবার্তা/নাঈম/কাফী


>>রাবির হলে এইচএসসির খাতা উদ্ধারের ঘটনায় আটক ২


>>রাবির ছাত্রী হল থেকে এইচএসসি’র খাতা উদ্ধার

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com