ঢাবিতে আন্তর্জাতিক সম্মেলন শুরু
প্রকাশ : ১০ মে ২০১৭, ২২:৪৩
ঢাবিতে আন্তর্জাতিক সম্মেলন শুরু
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় নৃবিজ্ঞান বিভাগ এবং ভারতের সাউথ এশিয়ান ইউনিভার্সিটি’র সমাজবিজ্ঞান বিভাগের যৌথ উদ্যোগে দু’দিনব্যাপী আন্তর্জাতিক ভিজ্যুয়াল সাউথ এশিয়া শীর্ষক নৃবিজ্ঞান সম্মেলন শুরু হয়েছে।


বুধবার ঢাবির নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করেন। উচ্চশিক্ষার গুণগত মান উন্নয়ন প্রকল্পের (হেকেপ) সহযোগিতায় এই এবারের সম্মেলনের আয়োজন করা হয়।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হাসান আল শাফীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে হেকেপ-এর প্রকল্প পরিচালক ড. গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত বিশেষ অতিথি এবং অস্ট্রেলিয়ার কার্টিন ইউনিভার্সিটির অধ্যাপক বব পকর‌্যান্ট, যুক্তরাজ্যের অক্সফোর্ড ইউনিভার্সিটির অধ্যাপক মার্কাস ব্যাংকস এবং ভারতের সাউথ এশিয়ান ইউনিভার্সিটির অধ্যাপক ড. দেব পাথক সম্মানিত অতিথি হিসাবে সম্মেলনে বক্তব্য রাখেন। এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাইফুর রশীদ স্বাগত বক্তব্য দেন।


উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সত্যনিষ্ঠ হওয়ার উপর গুরুত্বারোপ করে বলেন, সত্যের অনুসন্ধান ও উদ্ঘাটন, সত্যকে সুরক্ষা ও সত্য প্রতিষ্ঠায় শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকদের সংগ্রাম চালিয়ে যেতে হবে। তিনি বলেন, ঘটনার সচিত্র বর্ণনা ও উপস্থাপনার মাধ্যমে তথ্য ও খবরের সত্যতা নিশ্চিত করা যায়।


উল্লেখ্য, বাংলাদেশ, ভারত, শ্রীলংকা, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার প্রখ্যাত নৃবিজ্ঞানীগণ এই সম্মেলনে অংশগ্রহণ করছেন।


বিবার্তা/ইয়াসির/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com