শিরোনাম
জাতীয় বিশ্ববিদ্যায়ের পরীক্ষা নিয়ন্ত্রকের জামিন মঞ্জুর
প্রকাশ : ২৯ মার্চ ২০১৭, ২০:০৪
জাতীয় বিশ্ববিদ্যায়ের পরীক্ষা নিয়ন্ত্রকের জামিন মঞ্জুর
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অর্থ আত্মসাতের অভিযোগের মামলায় গ্রেফতার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক মো. বদরুজ্জামানের অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন আদালত। বুধবার বিকেলে গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতে শুনানির পর আদালতের বিচারক এ কে এম এনামুল হক ১৬ এপ্রিল পর্যন্ত তার অন্তর্বতীকালীন জামিন মঞ্জুর করেন।


গাজীপুর আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, গত ১৩ মার্চ ভোরে তাকে ঢাকার মিরপুরের বাসা থেকে গ্রেফতার করেন দুদক। ১৬ মার্চ গাজীপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১-এ তার জামিন আবেদন করলে বিচারক মো. ইলিয়াস রহমান তা না মঞ্জুরের আদেশ দেন।


এদিকে গত ১৩ ফেব্রুয়ারি একই মামলায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তাওহীদ জামান শিপু, অর্থ ও হিসাব বিভাগের সহকারি পরিচালক শেখ মোহাম্মদ মোফাজ্জল হোসাইন ও সহকারী রেজিস্ট্রার সিদ্দিকুর রহমানকে গ্রেফতার করে দুদক। বর্তমানে তারা আদালতের মাধ্যমে অন্তবর্তীকালীন জামিনে রয়েছেন।


উল্লেখ্য, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের করা একটি দুর্নীতি মামলায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওই চার কর্মকর্তাকে গ্রেফতার করে দুদক। এ মামলায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের তৎকালীন উপাচার্য অধ্যাপক কাজী শহীদুল্লাহসহ মোট ১৩ জনকে আসামি করা হয়। ওই মামলায় অভিযোগ করা হয় সরকারের নিষেধাজ্ঞার পরও জাতীয় বিশ্ববিদ্যালয়ে ‘গণনিয়োগ’ পাওয়া ১৬৯ জন কর্মচারীকে অবৈধভাবে সিলেকশন গ্রেড দিয়ে আসামিরা পরস্পর যোগসাজশে সরকারের এক কোটি ৪ লাখ ৬৩ হাজার ৩৯৪ টাকা আত্মসাত করেন।


এ ছাড়াও তাদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রভাষক মো. হাফিজুর রহমান ও সহকারি কলেজ পরিদর্শক এইচ এম এ শাহজাহান বাদী হয়ে আরো তিনটি দুর্নীতির মামলা করেন। মামলাগুলো দুদক তদন্ত করছেন।


বিবার্তা/তুহিন/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com