শিক্ষা
জাতীয় বিশ্ববিদ্যালয় সম্পর্কে
প্রতারণামূলক সংবাদ বিজ্ঞপ্তি প্রচার বিষয়ে থানায় সাধারণ ডায়েরি
প্রকাশ : ২৮ মে ২০২৪, ১৪:৫৪
প্রতারণামূলক সংবাদ বিজ্ঞপ্তি প্রচার বিষয়ে থানায় সাধারণ ডায়েরি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় বিশ্ববিদ্যালয় সম্পর্কে প্রতারণামূলক সংবাদ বিজ্ঞপ্তি প্রচার বিষয়ে আইনি পদক্ষেপ গ্রহণ করেছে কর্তৃপক্ষ। এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নিতে গাজীপুরে গাছা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। জিডি নং-১৪০৮।


ঘূর্ণিঝড় রেমাল দেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হানার বিষয়ে আবহাওয়া সংবাদ সম্পর্কে অবহিত হয়ে পরীক্ষার্থীদের নিরাপত্তার কথা ভেবে জাতীয় বিশ্ববিদ্যালয় গত ২৬ মে ২০২৪ তারিখের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা স্থগিত করা হয়। এই বিজ্ঞপ্তি সকল গণমাধ্যমে প্রকাশিত হয়।


কিন্তু সাইবার অপরাধীদের একটি সংঘবদ্ধ চক্র বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ন করার হীন প্রয়াসে সামাজিক যোগাযোগ মাধ্যমে উক্ত সংবাদকে বিকৃত করে প্রচারণা চালিয়েছে। যার সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোনো ধরনের সংশ্লিষ্টতা নেই।


এ বিষয়ে প্রতিবাদ জানিয়ে ইতোমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় বিজ্ঞপ্তি দিয়েছে। এহেন প্রতারণামূলক সংবাদের বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় আইনানুগ পদক্ষেপ গ্রহণ করেছে।


জাতীয় বিশ্ববিদ্যালয় মানচিত্রসম প্রতিষ্ঠান। দেশের উচ্চশিক্ষার ৭০ শতাংশ শিক্ষার্থীর দায়িত্বপালনকারী পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে আশা করে যে, এ প্রতিষ্ঠানের ৩৫ লক্ষাধিক শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রম ও ভবিষ্যতের কথা ভেবে কেউ যেন ক্ষতিকর ও অবমাননাকর কার্যক্রম না করে সে জন্য সবাইকে অনুরোধ করা হল।


আর জাতীয় বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল তথ্যের জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nu.ac.bd) অনুসরণ করার জন্য আহ্বান করা হল।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com