শিক্ষা
আলোচনার প্রস্তাব নাকচ করে কুবি শিক্ষক সমিতির অবস্থান কর্মসূচি
প্রকাশ : ২৬ মে ২০২৪, ২০:১৫
আলোচনার প্রস্তাব নাকচ করে কুবি শিক্ষক সমিতির অবস্থান কর্মসূচি
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) এর একাডেমিক কার্যক্রম দ্রুত শুরু করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন শিক্ষক সমিতিকে আলোচনায় ডাকলে প্রস্তাব প্রত্যাখান করে উপাচার্য-কোষাধ্যক্ষের পদত্যাগ চেয়ে ১৩তম দিনের মত অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষক সমিতি।


২৬ মে, রবিবার বেলা ১২টা থেকে একটা পর্যন্ত প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হয়।


এর আগে শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে উপাচার্যের পদত্যাগ দাবি করে প্রশাসনের সাথে আলোচনার প্রস্তাব প্রত্যাখান করে।


এই ব্যাপারে শিক্ষক সমিতির সদস্য দুলাল চন্দ্র নন্দী বলেন, এটা আমাদের পূর্ব ঘোষিত কর্মসূচি। এ কর্মসূচি চলছে এবং চলবে। উপাচার্যের অনভিজ্ঞতা ও অদক্ষতার ফলে বিষয়টিকে উনি যে পর্যায়ে নিয়ে এসেছেন, উনার পদত্যাগ এবং অপসারণ ছাড়া সমাধান সম্ভব না। আর আলোচনার তো প্রশ্নই আসে না। উনি পদত্যাগ করলে কালকে থেকেই বিশ্ববিদ্যালয় সুন্দরভাবে চলবে।'


এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন বলেন, ‘আমরা আজকে আলোচনায় উদ্দেশ্যে এসেছিলাম। আমরা এখনো অপেক্ষা করেছি। কিন্তু তারা আসেনি।’


প্রসঙ্গত, উপাচার্য ও কোষাধ্যক্ষের পদত্যাগের দাবিতে গত সোমবার (৬ মে) থেকে অবস্থান কর্মসূচি পালন করছে কুবি শিক্ষক সমিতি। বর্তমান সংকট সমাধানে গত ২৪ তারিখ প্রশাসন শিক্ষক সমিতিকে আলোচনার আহ্বান জানিয়েছিল।


বিবার্তা/প্রসেনজিত/রোমেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com