বর্তমান শিক্ষার্থীরা বিষয়ভিত্তিক জ্ঞানে দুর্বল: চবি ভিসি
প্রকাশ : ২৫ মে ২০২৪, ১৭:৩৭
বর্তমান শিক্ষার্থীরা বিষয়ভিত্তিক জ্ঞানে দুর্বল: চবি ভিসি
চবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আবু তাহের বলেন, বর্তমান শিক্ষার্থীরা বিষয়ভিত্তিক জ্ঞানে অনেক দুর্বল।


২৫ মে, শনিবার বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে এক ক্যারিয়ার ফেস্টে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের নিবন্ধিত প্রায় ৪০০ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন ।


উপাচার্য বলেন, প্রতি বছর বিশ্ববিদ্যালয়ে গ্রাজুয়েশন শেষ করা শিক্ষার্থীদের সংখ্যা বেড়েছে কিন্তু চাকরির সুযোগ অনেক কম। শিক্ষার্থীদের যেসব দক্ষতা ও যোগ্যতার অভাব রয়েছে সেগুলো পূরণ করতে হবে। সারা বিশ্বের শিক্ষার্থীরা বিভিন্ন রকমের ভাষায় দক্ষতা অর্জন করছে। আমাদের শিক্ষার্থীদেরও তা অর্জন করতে হবে।


তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গবেষণায় কাজ করতে হবে গবেষণায় যারা কাজ করবে বিশ্ববিদ্যালয় তহবিল থেকে তাদের সাহায্য করা হবে ।


অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. তুনাজ্জিনা সুলতানা বলেন, পড়াশোনার মাধ্যমে আমরা আমাদের লক্ষ্যে পৌঁছাতে চাই। কিন্তু অ্যাকাডেমিক পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের বিভিন্ন রকমের সংগঠনের সাথে যুক্ত থাকতে হবে তার লক্ষ্যে পৌঁছানোর জন্য।


দিনব্যাপী এ আয়োজনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. অহিদুল আলম; জাবেদ সুলতান পিয়াস, চিফ ডিজিটাল বিজনেস অফিসার প্রথম আলো; এহসানুর রাজা রনি, ফিচার এডিটর অ্যান্ড হেড অফ কন্টেন্ট মার্কেটিং দ্যা ডেইলি স্টার; সাব্বির নাসির, ম্যানেজিং ডিরেক্টর এসিআই লজিস্টিক লিমিটেড (স্বপ্ন); মাহতাব উদ্দিন আহমেদ, ফাউন্ডার এন্ড ম্যানেজিং পার্টনার বিল্ড আইকন কনসালটেন্সিস লিমিটেড; ফাহিম মাশরুর, সিইও বিডিজবস.কম; শার্ক ট্যাংক বাংলাদেশ ও ব্রাক ব্যাংকের সিএমও ইন্দ্রনীল চট্টপাধ্যায়সহ বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠানের সিইও, ফাউন্ডার এমন ২২ জন আলোচক অতিথি।


এছাড়াও দিনব্যাপী এ অনুষ্ঠানে অতিথিদের প্যানেল ডিসকাশন, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ছিল।


বিবার্তা/মহসিন/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com