শিরোনাম
গণহত্যা দিবসে রাবিতে কর্মসূচি ঘোষণা
প্রকাশ : ২৩ মার্চ ২০১৭, ১৪:৪২
গণহত্যা দিবসে রাবিতে কর্মসূচি ঘোষণা
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আগামী ২৫ মার্চ গণহত্যা দিবস এবং ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কর্তৃপক্ষ।


গণহত্যা দিবস উপলক্ষে গৃহীত কর্মসূচির মধ্যে ২৫ মার্চ সন্ধ্যা পৌনে ৭টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও প্রদীপ প্রজ্জ্বলন এবং সন্ধ্যা সোয়া ৭টায় বিশ্ববিদ্যালয় গণকবর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও প্রদীপ প্রজ্জ্বলন।


২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবসের আয়োজনের মধ্যে রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ; ভোরে সূর্যোদয়ের সাথে সাথে ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন। সকাল সাড়ে ৬টায় প্রভাত ফেরি ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৮টায় নিজ নিজ কার্যালয়ে অফিসার সমিতি, সহায়ক কর্মচারী সমিতি, সাধারণ কর্মচারী ইউনিয়ন ও পরিবহন কর্মচারী সমিতির আলোচনা সভা এবং বিশ্ববিদ্যালয় স্কুলে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান।


এছাড়া রয়েছে সকাল সাড়ে ৮টায় শেখ রাসেল মডেল স্কুলে বিভিন্ন অনুষ্ঠান এবং কেন্দ্রীয় ক্যাফেটরিয়ায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রাবি ইউনিট কমান্ডের আলোচনা সভা ও সকাল সাড়ে ৯টায় সাবাস বাংলাদেশ চত্বরে কুচকাওয়াজ।


দিবসের কর্মসূচিতে আরো আছে, সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে শিক্ষক বনাম কর্মকর্তা প্রীতি ক্রিকেট ম্যাচ, বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদ ও হল মসজিদসমূহে বিশেষ মোনাজাত, বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে সহায়ক, সাধারণ ও পরিবহন কর্মচারী সমিতির প্রীতি ফুটবল ম্যাচ, সাড়ে ৪টায় ছাত্রদের প্রীতি ফুটবল ও ছাত্রীদের প্রীতি হ্যান্ডবল/ভলিবল ম্যাচ। বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে শিক্ষক বনাম কর্মকর্তা প্রীতি ফুটবল ও ভলিবল ম্যাচ, বিকেল সাড়ে ৫টায় ভিসি ভবনে রাবির শহীদ পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সাথে ভিসির শুভেচ্ছা বিনিময় এবং সন্ধ্যা ৭টায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠান।


ওইদিন শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে।


বিবার্তা/নাঈম/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com