শিরোনাম
প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন মীর মোহাম্মদ আলী
প্রকাশ : ২৩ মার্চ ২০১৭, ১৩:১৫
প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন মীর মোহাম্মদ আলী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

খুলনার ছেলে মীর মোহাম্মদ আলী। তার ভাষ্য, তিনি খুব আড্ডাপ্রিয় এবং ভ্রমণপিপাসু মানুষ, পড়াশোনায় নাকি খুব বেশি সময় দেন না! তবে ক্লাসে গভীর মনোযোগী।

 

মীর মোহাম্মদ আলী খুলনা জেলার খানজাহান আলী থানার মীর তৈয়ব জংয়ের ছেলে। খুলনা ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) মৎস্যবিজ্ঞান অনুষদ থেকে প্রথন স্থান পেয়ে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

 

স্নাতক (সম্মান) পরীক্ষায় তিনি তার অনুষদ ও বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ সিজিপিএ নিয়ে প্রথম হন। তারই কৃতিত্বস্বরূপ পেয়েছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৩। বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে গোল্ডমেডেল পরিয়ে দেন ও সনদপত্র তুলে দেন।

 

 

এর আগেও, তিনি বিশ্ববিদ্যালয় পর্যায়ে কৃতিত্বের জন্য স্নাতক পর্যায়ের চারটি লেভেলে ডিন মেরিট লিস্ট অ্যাওয়ার্ড, ইউনিভার্সিটি গ্রান্ড কমিশন বৃত্তি, ন্যাশনাল সাইন্স অ্যান্ড টেকনোলজি ফেলোশিপ পেয়েছেন। এছাড়া তিনি পঞ্চম ও অষ্টম শ্রেণীর মেধাবৃত্তি, বিভিন্ন ব্যাংক, সরকারি, আধা-সরকারি অনেক প্রতিষ্ঠান থেকে বৃত্তি পেয়েছেন। মাধ্যমিক পর্যায়েও তিনি জিপিএ-৫ পেয়েছিলেন, পড়াশুনার প্রতিটা ক্ষেত্রেই সর্বোচ্চ কৃতিত্বের সাক্ষর রেখেছেন এবং বিভিন্ন সাংস্কৃতিক ও মানবিক উন্নয়নের জন্য বিভিন্ন সংগঠনের সাথে কাজ করেছেন।

 

পড়াশুনা এবং গবেষণায় আগ্রহী মীর মোহাম্মদ স্নাতক পর্যায় থেকেই বিভিন্ন সরকারি, বেসরকারি এবং দেশের বাইরের বিশ্ববিদ্যালয়ের সংস্থা ও প্রফেসরদের সাথে গবেষণার কাজ করেন। ইতিমধ্যে তার ৩০টির মতো গবেষণা প্রবন্ধ দেশি-বিদেশি অনেক নামকরা জার্নালে প্রকাশিত হয়। এছাড়া তার রয়েছে গবেষণাধর্মী একটি বই। বর্তমানে তিনি ওয়ার্ল্ডফিশ নামের একটি আন্তর্জাতিক গবেষণা প্রতিষ্ঠানের গবেষক হিসেবে কাজ করছেন।

 

বিবার্তা/আছিয়া/নিশি  

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com