রমজানেও মাদ্রাসা খোলা রাখার সিদ্ধান্ত
প্রকাশ : ০৫ মার্চ ২০২৪, ১৭:০৯
রমজানেও মাদ্রাসা খোলা রাখার সিদ্ধান্ত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসন্ন রমজান উপলক্ষ্যে স্কুল-কলেজের পর মাদ্রাসায়ও ছুটির তালিকা সংশোধন করেছে সরকার। নতুন এ সিদ্ধান্ত অনুযায়ী ২১ মার্চ পর্যন্ত ক্লাস-পরীক্ষা চলবে। এক্ষেত্রে দেশের ৩টি সরকারি আলিয়া মাদ্রাসা এবং বেসরকারি ইবতেদায়ী, দাখিল, আলিম, ফাজিল ও কামিল মাদ্রাসায় শ্রেণি কার্যক্রম চলবে।


৫ মার্চ, মঙ্গলবার এ বিষয়ে কারিগরি ও মাদ্রাসা বিভাগের উপসচিব হাছিনা আক্তার স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।


এতে বলা হয়, দেশের তিনটি সরকারি আলিয়া মাদ্রাসা এবং বেসরকারি ইবতেদায়ী, দাখিল, আলিম, ফাজিল ও কামিল মাদরাসাগুলোর জন্য ২০২৪ সালের ছুটির তালিকা আংশিক সংশোধনক্রমে ৭ থেকে ২১ মার্চ পর্যন্ত ১৫ দিন শ্রেণি কার্যক্রম চালুর রাখার বিষয়ে মন্ত্রণালয়ের সম্মতি জ্ঞাপন করা হলো।


মন্ত্রণালয়ের এ প্রজ্ঞাপনের কপি যুক্ত করে অফিস আদেশ জারি করেছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরও। অধিদপ্তরের উপ-পরিচালক মো. জাকির হোসাইনের স্বাক্ষর করা আদেশে বলা হয়, মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের নির্দেশনার পরিপ্রেক্ষিতে ৭ থেকে ২১ মার্চ পর্যন্ত সব মাদরাসায় শ্রেণি কার্যক্রম চালু রাখার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।


উল্লেখ্য, বছরের শুরুতে প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয় ও কলেজে রমজানে ৩০ দিন ছুটি রেখে বাৎসরিক ছুটির তালিকা প্রকাশ করেছিল শিক্ষা মন্ত্রণালয়। ৮ ফেব্রুয়ারি ছুটির তালিকায় সংশোধনী এনে রমজানে মাধ্যমিক বিদ্যালয় ১৫ দিন খোলা রাখার সিদ্ধান্ত হয়। তবে প্রাথমিক বিদ্যালয় ১০ দিন খোলা রাখার কথা বলা হয়।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com