চবিতে সংঘর্ষ নিরসন ও জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষামন্ত্রীর নির্দেশ
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫০
চবিতে সংঘর্ষ নিরসন ও জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষামন্ত্রীর নির্দেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষার্থীদের দুই গ্রুপের মধ্যে চলমান সংঘাত নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারকে নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।


১৭ ফেব্রুয়ারি, শনিবার শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য জানান।


তিনি জানান, শিক্ষামন্ত্রী সংঘাত ও সংঘর্ষের জন্য দায়ী ব্যক্তিদের বিষয়ে কঠোর ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অনুরোধ করেছেন।


যারা সহিংসতায় জড়িত তাদের বিরুদ্ধে একাডেমিক ও প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং ফৌজদারি আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিও বিশেষভাবে অনুরোধ জানান শিক্ষামন্ত্রী।


জনসংযোগ কর্মকর্তা বলেন, পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে অবস্থানরত অছাত্রদের হল ত্যাগ নিশ্চিতকরণে কঠোর ব্যবস্থা গ্রহণ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করার আহ্বান জানান শিক্ষামন্ত্রী। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা নেওয়ার অনুরোধ করেন তিনি।


কোনো রাজনৈতিক ব্যক্তির নাম ব্যবহার করে যেন কোনো দায়ী ব্যক্তি নিষ্কৃতি না পায়, এ বিষয়ে সচেতন থাকতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী।


শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুরোধের পরিপ্রেক্ষিতে রোববার (১৮ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের আইনশৃঙ্খলা বিষয়ক সভা আহ্বান করতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কে এম নূর আহমদকে নির্দেশ দিয়েছেন উপাচার্য শিরীণ আখতার।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com