নজরুল বিশ্ববিদ্যালয়ে নিশ্ছিদ্র নিরাপত্তায় যুক্ত হলো ওয়াকিটকি
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ২০:০২
নজরুল বিশ্ববিদ্যালয়ে নিশ্ছিদ্র নিরাপত্তায় যুক্ত হলো ওয়াকিটকি
নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় তৈরি করতে নিরাপত্তা সরঞ্জামের সাথে যুক্ত করা হলো ওয়াকিটকি। এর ফলে বিশ্ববিদ্যালয়ের দুইটি গেইটে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষাসহ টহল কার্যক্রম আরও কঠোরভাবে নজরদারির মধ্যে আনা সম্ভব হলো। তাই নিরাপত্তা ব্যবস্থা আরও একধাপ এগিয়ে গেল নজরুল বিশ্ববিদ্যালয়।


১৫ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার বিকেলে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর তার অফিস কক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির হাতে এ ওয়াকিটকি তুলে দেন এবং তার অফিস থেকে গেইটে কর্তব্যরত আনসার সদস্যদের সঙ্গে কথা বলে ওয়াকিটকির শুভ উদ্বোধন করেন।


এসময় তিনি বলেন, নজরুল বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার লক্ষ্যে ইতোমধ্যেই সীমানা প্রাচীর নির্মাণ, পুরো ক্যাম্পাস সি.সি. ক্যামেরার আওতায় নিয়ে সার্বক্ষণিক মনিটরিং করার ব্যবস্থা করেছি। তবে বিশ্ববিদ্যালয়ের দুই গেটের মধ্যে সমন্বয় ও যোগাযোগ ব্যবস্থাকে আরও নিরবচ্ছিন্ন করার লক্ষ্যে আজ থেকে ওয়াকিটকি যুক্ত করা হলো। তাৎক্ষণিক যোগাযোগের ক্ষেত্রে ওয়াকিটকি অত্যন্ত কার্যকর। মোবাইলে নাম্বার বের করে কল করতে হয়, আবার অনেক সময় নাম্বার ব্যস্ত থাকলে যোগাযোগ দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করা কঠিন হয়ে পড়ে। কিন্তু ওয়াকিটকির ক্ষেত্রে একে অপরকে কল করা খুব সহজ ও মুহূর্তেই যোগাযোগ করা যায়।


তিনি আরও বলেন, নজরুল বিশ্ববিদ্যালয়কে একটি নিরাপদ ও শান্তিপূর্ণ ক্যাম্পাস হিসেবে গড়ে তুলতে চাই। এই ক্যাম্পাসে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অভয়ারণ্য গড়ে তুলতেই এই পদক্ষেপ।


ওয়াকিটকি হস্তান্তরকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোসাম্মৎ জান্নাতুল ফেরদৌস, প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী, সহকারী প্রক্টর মো. মেহেদী তানজীর ও ফিরোজ সরকার উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, আজ চারটি ওয়াকিটকি হস্তান্তর করা হয় তবে প্রয়োজনানুযায়ী ধাপে ধাপে এই সংখ্যা বৃদ্ধি করা হবে।


বিবার্তা/বাপ্পি/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com