জাতীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে
শিক্ষা ও গবেষণায় সম্পর্ক গড়তে আগ্রহী ইরানের আল মুস্তাফা বিশ্ববিদ্যালয়
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ২১:০৭
শিক্ষা ও গবেষণায় সম্পর্ক গড়তে আগ্রহী ইরানের আল মুস্তাফা বিশ্ববিদ্যালয়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে শিক্ষা, সংস্কৃতি ও গবেষণা ক্ষেত্রে সম্পর্ক গড়তে আগ্রহী ইরানের খ্যাতিমান বিশ্ববিদ্যালয় আল-মুস্তাফা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়টির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আলী আব্বাসীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. মশিউর রহমানের সঙ্গে সাক্ষাৎ করেছেন।


৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডিতে বিশ্ববিদ্যালয়ের নগর কার্যালয়ে কনফারেন্স কক্ষে এই সাক্ষাৎ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাক্ষাৎ অনুষ্ঠানে আল-মুস্তাফা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে শিক্ষা ও গবেষণায় যৌথভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করা হয়।


বিশ্ববিদ্যালয়টির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আলী আব্বাসী বলেন, বিশ্বের বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কাজ করছে আল মুস্তাফা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে শিল্প, সাহিত্য, কলা, ভাষা, কারিগরি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে আমরা কাজ করতে চাই। দুই বিশ্ববিদ্যালয় যৌথভাবে এসব বিষয়ে গবেষণা এবং উচ্চতর শিক্ষা বিনিময়ে কাজ করলে দুই দেশের মধ্যকার আন্তঃযোগাযোগ ও বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার্থীরা দক্ষতা অর্জন করতে পারবে বলেও উল্লেখ করেন ড. আব্বাসী।


সার্বিক বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় বিশ্বমানের শিক্ষা নিশ্চিতে সবসময়ই আগ্রহী। আল-মুস্তাফা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি চাইলে আমরা শিক্ষা, সংস্কৃতি ও গবেষণা বিনিময়ে কাজে সম্পৃক্ত হব। এর ফলে আমাদের শিক্ষার্থীরাও সমৃদ্ধ হবে। তবে দুই বিশ্ববিদ্যালয়ের সঙ্গে এ বিষয়ে সুস্পষ্ট গাইডলাইন থাকতে হবে, যাতে কাজের সুনির্দিষ্ট লক্ষ্য থাকে।


জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন, বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল ডেস্কের ইনচার্জ (ডেপুটি রেজিস্ট্রার) রাজ বিন কাশেম এসময় উপস্থিত ছিলেন।


ইরানের আল-মুস্তাফা ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন কান্ট্রি ডাইরেক্টর সাহাবুদ্দীন মাসায়িখি, বিশ্ববিদ্যালয়ের চিফ রেজিস্ট্রার মোর্তেজা মো. আলীনেজাদ, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও অর্থ বিভাগের পরিচালক অধ্যাপক ড. মইনুদ্দীন প্রমুখ।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com