জবিতে পঞ্চম আবৃত্তি উৎসব অনুষ্ঠিত
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ২১:০২
জবিতে পঞ্চম আবৃত্তি উৎসব অনুষ্ঠিত
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জবিতে পঞ্চম আবৃত্তি উৎসব অনুষ্ঠিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) পঞ্চম আবৃত্তি উৎসব অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি সংসদের (জবিআস) উদ্যোগে কবি সম্মাননা ও পুরস্কার বিতরণ, গান ও আবৃত্তি পরিবেশনার মধ্য দিয়ে দিনব্যাপী এ উৎসবের আয়োজন করা হয়।


বুধবার (৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম।


প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘সাংস্কৃতিক চর্চা আমাদের মেধা ও মননকে বিকাশ করে। বাঙালি জাতীয়তাবাদকে উদ্বুদ্ধ করে। বাংলাদেশের যে বহুমাত্রিকতা আছে, তা সামনে নিয়ে আসে। পাঠককে জানতে হবে, কার কবিতা পড়ছি এবং সেই কবিতায় জীবনের কথা, সামাজিক বৈষম্যের কথা, নারী পুরুষের বৈষম্যের কথা ও অসাম্প্রদায়িক বাংলাদেশের কথা কতটুকু বলছে।’


তিনি আরো বলেন, ‘আমরা ছয় ঋতুর কথা বলি। কিন্তু এখন আর ছয় ঋতু নেই। খুব দ্রুত ঋতু পরিবর্তন হয়ে যাচ্ছে। এখন দুই ঋতুর দেশ হয়ে গেছে। এখনই দুই ঋতুর মধ্যে আমরা অন্য ঋতুগুলোকে নিয়ে এসে আলোকিত করার চেষ্টা করি। উজ্জীবিত হওয়ার চেষ্টা করি।’


অনুষ্ঠানে বাংলা একাডেমির মহাপরিচালক জাতিসত্তার কবিখ্যাত মুহাম্মদ নূরুল হুদাকে কবি সম্মাননা প্রদান করা হয়।


পরে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় আবৃত্তি প্রতিযোগিতা ২০২৩ এবং মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আয়োজিত আবৃত্তি প্রতিযোগিতা এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদের ১৯তম আবৃত্তি ও উপস্থাপনা কর্মশালার পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত সংগঠনের বিভিন্ন পরিবেশনা অনুষ্ঠিত হয়।


এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মহিউদ্দীন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন আবৃত্তি সংসদের ব্যবস্থাপনা উপদেষ্টা কামরুল ইসলাম জুয়েল ও শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন আবৃত্তি সংসদের শিক্ষা-প্রশিক্ষণ উপদেষ্টা কে. এম. সুজাউদ্দিন।


বিবার্তা/রুদ্র/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com