কুবি শিক্ষক সমিতি নির্বাচনের তফশিল ঘোষণা
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫১
কুবি শিক্ষক সমিতি নির্বাচনের তফশিল ঘোষণা
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষক সমিতির একাদশ কার্যনির্বাহী পরিষদ নির্বাচন ২০২৪ এর নির্বাচনি তফশিল ঘোষণা করা হয়েছে।


৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মো. রেজাউল করিম, নির্বাচন কমিশনার সহযোগী অধ্যাপক ড. মো. আবদুল্লাহ আল মাহবুব দীপু এবং নির্বাচন কমিশনার সহকারী অধ্যাপক আবু বকর সিদ্দিক (মাসুম) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।


তফশিল অনুযায়ী আগামী ১৯ ফেব্রুয়ারি সকাল ৯:৩০ থেকে দুপুর ১:৩০ পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হবে।


বিজ্ঞপ্তি থেকে জানা যায়, শিক্ষক সমিতির গঠনতন্ত্র ৭নং ধারা মতে ১৫ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠিত হবে। এর মধ্যে সভাপতি পদে একজন, সহ-সভাপতি পদে ২ জন, সাধারণ সম্পাদক পদে একজন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে একজন, কোষাধ্যক্ষ পদে একজন, সাহিত্য-সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে একজন, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে একজন এবং কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে ৭জন থাকবেন।


বিজ্ঞপ্তি থেকে আরো জানা যায়, ১১ ফেব্রুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ও ১২ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র বিক্রয় করা হবে। ১৩ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র দাখিল ও বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ১৫ ফেব্রুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এবং এদিনই চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ১৮ ফেব্রুয়ারি এজেন্টদের নাম প্রদান করা হবে। ১৯ ফেব্রুয়ারি প্রশাসনিক ভবনের শিক্ষক লাউঞ্জে সকাল ৯:৩০ থেকে দুপুর ১:৩০ পর্যন্ত নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ঐ দিনই ভোট গণনা ও প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে। সর্বশেষ ২০ ফেব্রুয়ারি শিক্ষক লাউঞ্জে সকাল ১০ টায় চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।


এই ব্যাপারে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড.মোহাম্মদ রেজাউল করিম বলেন, 'গত ৭ ফেব্রুয়ারি সাধারণ সভায় এই নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। আমরা আজ তফশিল ঘোষণা করলাম। তফশিলে দেয়া সময় অনুযায়ী আমরা একটি সুষ্ঠু, সুন্দর নির্বাচন আয়োজন করতে চাই।'


বিবার্তা/প্রসেনজিত/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com