জাবিতে ‘নিপীড়ন বিরোধী মঞ্চ’ গঠনের ঘোষণা
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:০২
জাবিতে ‘নিপীড়ন বিরোধী মঞ্চ’ গঠনের ঘোষণা
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) চলমান ও বিগত সকল নিপীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে আন্দোলন গড়তে ‘নিপীড়ন বিরোধী মঞ্চ’ গঠনের ঘোষণা দিয়েছেন ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আনিছা পারভীন জলি।


৫ ফেব্রুয়ারি, সোমবার বিকেল সোয়া পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনের সামনে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানা অধ্যাপক ড. আনিছা পারভীন জলি।


তিনি আরও জানান, আগামীকাল মঙ্গলবার এই সংগঠনের পুর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। যারা এই আন্দোলনকে পরিচালনা করার জন্য দায়িত্ব পালন করবেন। সেই সাথে আগামীকাল সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার পাদদেশে এক মানববন্ধন ও সমাবেশের ঘোষণা দেন তিনি।


সংবাদ সম্মেলনে আরও বলা হয়, নিপীড়ন বিরোধী মঞ্চ বিশ্ববিদ্যালয়ের সকল অংশীজনের আন্দোলন। সকল শিক্ষক ও শিক্ষার্থী এই আন্দোলনে যুক্ত হবেন বলে আশা রাখছি। এটা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় আন্দোলন। এই আন্দোলনের উদ্দেশ্য হবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ঘটিত সকল নির্যাতন ও নিপীড়নের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা। শুধু যৌন নিপীড়ন নয়, বিশ্ববিদ্যালয়ের রেগিং, ছাত্র নির্যাতন, অছাত্রদের হল ত্যাগসহ সকল কিছুর বিরুদ্ধে আন্দোলন।


দর্শন বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল্লাহ ভূইয়া বলেন, আমাদের এই আন্দোলন এই জন্য চলমান থাকবে যাতে করে এই প্রশাসন যে নিপীড়ক এবং নিপীড়কের দোসরদের বাচানোর চেষ্টা করছে তা যেন না পারে।


উল্লেখ্য, এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফার্মেসী বিভাগের অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার, দর্শন বিভাগের অধ্যাপক মো. জহির রায়হান, বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক জোটের নেতাকর্মীরা।


বিবার্তা/আয়েশা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com