কুবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৮ম বছরে পদার্পণ
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৫৮
কুবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৮ম বছরে পদার্পণ
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নানা আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের (এমসিজে) অষ্টম বিভাগ দিবস পালন করা হয়েছে।


৫ ফেব্রুয়ারি, সোমবার মুক্তমঞ্চে নানা আয়োজনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।


শুরুতে ব্যবসায় অনুষদের সামনে থেকে র‍্যালি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক প্রদক্ষিণ করে মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়। পরে মুক্তমঞ্চে বিভাগের শিক্ষার্থীদের সাথে কেইক কাটেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।


পরবর্তীতে বিভাগ দিবস উপলক্ষ্যে মুক্তমঞ্চে কুইজ প্রতিযোগিতা, চেয়ার খেলা, পিলো পাসিং, হাঁড়ি ভাঙা খেলার মাধ্যমে বিভাগ দিবস উপভোগ করেন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।


বিভাগ দিবস নিয়ে কমিউনিকেশন ক্লাবের নব-নির্বাচিত ভিপি বিশ্বজিৎ সরকার বলেন, কমিউনিকেশন ক্লাবের নির্বাচনের পরে এটাই আমাদের বিভাগের প্রথম অনুষ্ঠান। অনেকদিন পরে বিভাগ দিবস হওয়াতে বিভাগের শিক্ষার্থীরা আনন্দঘনভাবে এটি পালন করছে। কমিউনিকেশন ক্লাব বিভাগের বিভিন্ন প্রোগ্রামের উদ্যোগ নেয় এবং তা বাস্তবয়ন করতে সর্বাত্মক সহযোগিতা করে। খেলাধুলাসহ বিভিন্ন সাংস্কৃতিক অঙ্গনে আমাদের বিভাগ এগিয়ে যাচ্ছে চ্যাম্পিয়ন হচ্ছে। এরকম সৃজনশীল কর্মকাণ্ডের মাধ্যমে আমরা আমাদের বিভাগকে এগিয়ে নিয়ে যাব।


বিভাগীয় প্রধান কাজী এম. আনিছুল ইসলাম বলেন, বিভাগ তার গতিতে এগিয়ে চলেছে, চলবে। আজকে প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদের শিক্ষক-শিক্ষার্থী সবার স্বতস্ফুর্ত অংশগ্রহণ ছিল এজন্য আমার সহকর্মী এবং শিক্ষার্থী সকলকে শুভেচ্ছা এবং শুভকামনা জানাই। প্রত্যেকের সহযোগিতায় বিভাগকে আমরা ভালো একটি জায়গায় উন্নীতকরণের চেষ্টা চালিয়ে যাচ্ছি। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি।


তিনি আরো বলেন, একটি বিভাগ কোন ব্যক্তির একার নই। এটি শিক্ষক-শিক্ষার্থী সকলের বিভাগ। তাই উন্নয়নের স্বার্থে সবারই কাজ করতে হবে এবং ব্যক্তিকেন্দ্রিক চিন্তা থেকে সবাইকে বেরিয়ে এসে সামগ্রিকভাবে এগিয়ে চলতে হবে।


অনুষ্ঠানে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। তিনি বলেন, একটা ইয়াং ডিপার্টমেন্ট। এতোদূর এগিয়ে গেছে এবং সবকিছুতেই খুবই ভালো করছে। এটা দেখে ভালো লাগে। শিক্ষার্থীরাও খুব ভালো করছো অথেনটিক লার্নিংয়ে ইতোমধ্যে তাদের স্বাক্ষর রেখেছে। খুব ভালো লেগেছে।


বিবার্তা/প্রসেনজিৎ/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com