ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ : শিক্ষকের স্থায়ী বহিষ্কারের দাবি
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৫৭
ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ : শিক্ষকের স্থায়ী বহিষ্কারের দাবি
চবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রসায়ন বিভাগের এক শিক্ষকের বিরুদ্ধে নিজ বিভাগের শিক্ষার্থীকে যৌন নিপীড়ন ও ধর্ষণ চেষ্টার অভিযোগ এনে তার স্থায়ী বহিষ্কারের দাবিতে আন্দোলন ও অবস্থান কর্মসূচি পালন করে ঐ বিভাগের শিক্ষার্থীরা।


রবিবার (৪ ফেব্রুয়ারি ) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শিক্ষকের স্থায়ী বহিষ্কার ও বিশ্ববিদ্যালয় বাদী হয়ে মামলা দায়ের করা এ ২ দফা দাবিতে আন্দোলন করে বিভাগের শিক্ষার্থীরা।


এ ব্যাপারে জানতে চাইলে বিভাগের ১৭-১৮ সেশনের শিক্ষার্থী মেহেদী হাসান বলেন, আমরা আন্দোলনে নেমেছি সেই শিক্ষকের স্থায়ী বহিষ্কারের দাবীতে। যতক্ষণ পর্যন্ত তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা না হয় আমরা এ আন্দোলন চালিয়ে যাবো।



নাম প্রকাশ না করার শর্তে আরেক শিক্ষার্থী বলেন, আমরা চাই বিশ্ববিদ্যালয় বাদী হয়ে এ ঘটনার মামলা দায়ের করবে এবং বিশ্ববিদ্যালয় থেকে সেই শিক্ষক কে স্থায়ীভাবে বহিষ্কার করবে।


প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীদের এ অবস্থান কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. শিরীন আখতার সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়ে বলেন, আমরা সিন্ডিকেট সভায় এ ব্যাপারে আলোচনা করব এবং সুষ্ঠু তদন্তের ভিত্তিতে সুষ্ঠু বিচার করা হবে। যেহেতু ব্যাপারটা খুবই গভীর তাই আমাদের ৩-৪দিন সময় লাগবে।


জানা যায়, গত বুধবার (৩১জানুয়ারি) দুপুরে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের কাছে এক শিক্ষার্থী নিজ বিভাগের এক শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়ন ও ধর্ষণচেষ্টার লিখিত অভিযোগ দায়ের করেন। এরপর থেকে সেই শিক্ষকের স্থায়ী বহিষ্কারের দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।


বিবার্তা/মহসিন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com