শিরোনাম
শিক্ষাঙ্গন স্থিতিশীল রাখার আহ্বান ঢাবি শিক্ষক সমিতির
প্রকাশ : ১৮ মার্চ ২০১৭, ২২:১৪
শিক্ষাঙ্গন স্থিতিশীল রাখার আহ্বান ঢাবি শিক্ষক সমিতির
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিক্ষাক্ষেত্রে বিগত বছরগুলোর অর্জনকে আরো সংহত ও বেগবান করতে শিক্ষাঙ্গনে স্থিতিশীলতা বজায় রাখার আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।


শনিবার সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ রহমত উল্লাহ স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে এই আহ্বান জানানাে হয়।


সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে সিট বন্টন নিয়ে উত্তেজনা এবং কিছু শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ও ইনস্টিটিউট-এ রূপান্তর করার দাবিতে যে আন্দোলন করছে তার পরিপ্রেক্ষিতে এই আহ্বান জানালো শিক্ষক সমিতি।


বিবৃতিতে বলা হয়, আমরা লক্ষ্য করেছি সাম্প্রতিককালে বিভিন্ন হলে সিট বন্টনকে কেন্দ্র করে পরস্পরের প্রতি দোষারোপ, শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা এবং একদল উচ্ছৃঙ্খল ছাত্র কর্তৃক শিক্ষক, শিক্ষার্থী ও সাংবাদিকদের নাজেহাল করা হয়েছে। কিছু শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্ন্তভূক্তিকরণ ও ইনস্টিটিউট-এ রূপান্তর করার অজুহাতে রাস্তাঘাটে প্রতিবন্ধকতা সৃষ্টি করে আন্দোলন, প্রতি-আন্দোলন কর্মসূচি পালনের নামে যানজট ও জনদুর্ভোগ সৃষ্টিসহ একটি গোষ্ঠী শিক্ষা প্রতিষ্ঠানসমূহে অস্থিরতা সৃষ্টির প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।


এতে যেমন শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে, তেমনি আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশংকা্ও দেখা দিয়েছে। আমরা মনে করি, এহেন উচ্ছৃঙ্খল আচরণের অর্থ দাঁড়ায় দেশের চলমান অগ্রগতিকে শ্লথ করে দেয়া।


এমতাবস্থায়, সংশ্লিষ্ট সকল মহলকে আমরা দায়িত্বশীল আচরণ করার জন্য সমিতি বিবৃতিতে আহ্বান জানায়।


বিবার্তা/লাভলু/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com