২২ ফেব্রুয়ারি জাবির ভর্তি পরীক্ষা শুরু
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৪, ১৭:৪৩
২২ ফেব্রুয়ারি জাবির ভর্তি পরীক্ষা শুরু
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের (৫৩তম ব্যাচ) ভর্তি পরীক্ষা ২২ ফেব্রুয়ারি শুরু হয়ে চলবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আগামী ১৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (juniv-admission.org) বিভিন্ন বিভাগ ও ইন্সটিটিউটে ভর্তির জন্য আবেদন করতে পারবেন।


মঙ্গলবার (৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) সৈয়দ মোহাম্মদ আলী রেজা।


তিনি বলেন, ‘কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৪ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে আবেদন প্রক্রিয়া শুরু হবে। পরবর্তীতে ৩১ জানুয়ারি আবেদন প্রক্রিয়া শেষ হলে ইউনিটভিত্তিক আবেদনের উপর ভিত্তি করে ভর্তি পরীক্ষার চূড়ান্ত সময়সূচি নির্ধারণ করা হবে।’


তিনি আরো জানান, ‘আগামী ২২, ২৫, ২৭, ২৮ ও ২৯ তারিখে ভিন্ন ভিন্ন ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগের বছরগুলোর মতো এ বছরও সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষা বহাল থাকছে। তবে শিফট পদ্ধতিতে থাকবে কিনা সেটির সিদ্ধান্ত আবেদনকারী শিক্ষার্থী সংখ্যার উপর নির্ভর করছে।’


কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, A ইউনিট (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ এবং ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজি), B ইউনিট (সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ), C ইউনিট (কলা ও মানবিকী অনুষদ এবং বঙ্গবন্ধু ও তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইন্সটিটিউট), D ইউনিট (জীববিজ্ঞান অনুষদ) এর জন্য ৯০০ টাকা, E ইউনিট (ব্যবসায় প্রশাসন ও আইবিএ) এর জন্য ৭৫০ টাকা এবং C1 ইউনিট (নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ) এর জন্য ৬০০ টাকা আবেদন ফি নির্ধারণ করা হয়েছে।


তবে IBA-JU তে আবেদনের ক্ষেত্রে iba-ju.edu.bd ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লেখকৃত শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী শিক্ষার্থীরা অনলাইনে আবেদন করতে পারবে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com