বশেমুরবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত
প্রকাশ : ২৬ মার্চ ২০২৩, ১৯:৫৬
বশেমুরবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) যথাযোগ্য মর্যদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উদযাপিত হয়েছে।


এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা, টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে ও গোপালগঞ্জ শহরে শেখ কামাল স্টেডিয়াম সংলগ্ন শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। 


রবিবার (২৬ মার্চ) সকাল ১১টায় একাডেমিক ভবনের ৫০১ নম্বর কক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 


উক্ত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ট্রেজারার বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. মোঃ মোবারক হোসেন, রেজিস্ট্রার মোঃ দলিলুর রহমান, প্রক্টর ড. মোঃ কামরুজ্জামান, শিক্ষক সমিতির সহ-সভাপতি মোঃ ফায়েকুজ্জামান মিয়া, শিক্ষার্থী আব্দুল্লাহ শেখ প্রমুখ। আলোচনা সভা সঞ্চালনা করেন সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মজনুর রশিদ।


আলোচনা সভার সভাপতি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব বলেন, বঙ্গবন্ধু দেশের জন্য এবং এদেশের সাধারণ মানুষের জন্য সারাজীবন সংগ্রাম করেছেন। তিনি তরুণ প্রজন্মের উদ্দেশ্যে বলেন, এদেশ সত্যিকারের সোনার বাংলায় পরিণত করতে হলে বঙ্গবন্ধুকে ধারণ করতে হবে, লালন করতে হবে এবং এদেশকে ভালবাসতে হবে। 


ট্রেজারার বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. মোঃ মোবারক হোসেন বলেন, বঙ্গবন্ধু ও স্বাধীনতা একে অপরের পরিপুরক, এটা নিয়ে বিতর্কের কিছু নেই। তিনি আরো বলেন, ৭ই মার্চ বঙ্গবন্ধু পরোক্ষভাবে স্বাধীনতার ঘোষণা দেন এবং তাঁর নেতৃত্বেই এদেশ স্বাধীনতা অর্জন করে। 


এর আগে স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে রাত ১২.১৫টায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুবের নেতৃত্বে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মোঃ মোবারক হোসেন, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী সমিতি পৃথকভাবে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন। 


সকাল ১০.০০টায় গোপালগঞ্জ শহরে শেখ কামাল স্টেডিয়াম সংলগ্ন শহীদ স্মৃতিস্তম্ভে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব মাহবুবের নেতৃত্বে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়। 


এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মোঃ মোবারক হোসেন ও শিক্ষক সমিতি মুক্তিযুদ্ধের সকল শহিদের প্রতি পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন। 


অনুষ্ঠানসমূহে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/অহনা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com