শিক্ষা ব্যবস্থার নীতি নির্ধারণী সিদ্ধান্তের জন্য তথ্য হালনাগাদের নির্দেশ মাউশির
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ১৩:১৪
শিক্ষা ব্যবস্থার নীতি নির্ধারণী সিদ্ধান্তের জন্য তথ্য হালনাগাদের নির্দেশ মাউশির
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শিক্ষা ব্যবস্থার বিভিন্ন নীতি নির্ধারণী সিদ্ধান্ত গ্রহণ, পদোন্নতি, বদলি, শিক্ষার গুণগত মানোন্নয়ন এবং শিক্ষার ক্ষেত্রে স্বচ্ছতা আনতে ইনস্টিটিউট ম্যানেজমেন্ট সিস্টেম (আইএমএস) মডিউলে তথ্য হালনাগাদের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। আগামী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত এ তথ্য হালনাগাদ করা যাবে।


সোমবার (৩০ জানুয়ারি) মাউশির কলেজ শাখার পরিচালক প্রফেসর মো. শাহেদুল খবির চৌধুরী স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি পরিপত্র প্রকাশ করা হয়েছে।


পরিপত্রে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের আওতাধীন ও যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক পাঠদানের অনুমতিপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানসমূহের (সরকারি/বেসরকারি স্কুল, কলেজ ও স্কুল অ্যান্ড কলেজ) তথ্য ভান্ডার হিসেবে অধিদফতরের ওয়েব বেজড এডুকেশন ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (ইএমআইএস) এবং এর আওতায় ইনস্টিটিউট ম্যানেজমেন্ট সিস্টেম (আইএমএস) মডিউল রয়েছে। ইনস্টিটিউট ম্যানেজমেন্ট সিস্টেম (আইএমএস)-এর তথ্য শিক্ষা ব্যবস্থার বিভিন্ন নীতি নির্ধারণী সিদ্ধান্ত গ্রহণ, পদোন্নতি, বদলি, শিক্ষার গুণগত মানোন্নয়ন এবং শিক্ষার ক্ষেত্রে স্বচ্ছতা আনয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এ কারণে আইএমএস মডিউলে সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানের ২০২২ সালের তথ্য হালনাগাদ করা জরুরি।


এতে আরও বলা হয়, সংশ্লিষ্ট সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানকে আইএমএস মডিউলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের তথ্য আগামী ২০ ফেব্রুয়ারির মধ্যে হালনাগাদ করার জন্য অনুরোধ করা হলো। তথ্য হালনাগাদ করার জন্য emis.gov.bd ওয়েবসাইটে ইনস্টিটিউট ম্যানেজমেন্ট সিস্টেম (আইএমএস) ইউজার ম্যানুয়ালের সহায়তা নেওয়া যেতে পারে।


বিবার্তা/রাসেল/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com