ঢাবি দর্শন বিভাগের শতবর্ষ উদ্‌যাপন
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২২, ২৩:২২
ঢাবি দর্শন বিভাগের শতবর্ষ উদ্‌যাপন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের শতবর্ষ উদ্‌যাপন অনুষ্ঠান ছাত্র- শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।


২৫ নভেম্বর, শুক্রবার এ উপলক্ষ্যে টিএসসি চত্বর নবীন-প্রবীণের মিলনমেলায় পরিণত হয়। দিনব্যাপী নানা অনুষ্ঠান উপভোগ করেন প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা। অনুষ্ঠানমালার মধ্যে ছিল আলোচনা সভা, স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‍্যাফেল ড্র ইত্যাদি।


শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, এমপি প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন।


বিভাগের চেয়ারম্যান ও শতবর্ষ উদ্‌যাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. শাহ্ কাওসার মুস্তাফা আবুলউলায়ী-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োজিত প্রো- ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির, পিএইচপি গ্রুপের চেয়ারম্যান আলহাজ সুফী মোহাম্মদ মিজানুর রহমান, দর্শন বিভাগ শতবর্ষ উদ্‌যাপন কমিটির সদস্য সচিব অধ্যাপক আ খ ম ইউনুস প্রমুখ বক্তব্য রাখেন।


প্রধান অতিথির বক্তব্যে ভার্চুয়ালি সংযুক্ত থেকে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি মহান মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলনসহ দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসামান্য অবদান তুলে ধরে বলেন, এই বিশ্ববিদ্যালয় আমাদের গর্ব ও অহংকারের প্রতীক। সমৃদ্ধ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালনের জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োজিত প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সমাজের সর্বত্র নৈতিকতা চর্চার ওপর গুরুত্বারোপ করে বলেন, মানবিক মূল্যবোধ সম্পন্ন সমাজ গঠনে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।


বিবার্তা/সাইদুল/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com