শারদীয় দুর্গোৎসবে ঢাবি উপাচার্যের শুভেচ্ছা
প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ১৮:৫৮
শারদীয় দুর্গোৎসবে ঢাবি উপাচার্যের শুভেচ্ছা
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের হিন্দু ধর্মাবলম্বী শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ সকলকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন।


শনিবার (১ অক্টোবর) এক শুভেচ্ছা বার্তায় উপাচার্য সকলের সুখ, শান্তি, মঙ্গল ও সমৃদ্ধি কামনা করে এ শুভেচ্ছা জানান।


শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, দুর্গোৎসব বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। শারদীয় দুর্গোৎসবের মূলমন্ত্র হচ্ছে অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা। সমাজের অন্যায়, অবিচার, অশুভ ও অসুরশক্তি দমনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে এ পূজা হয়ে থাকে।


উপাচার্য আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী জগন্নাথ হলসহ দেশের সর্বত্র প্রতিটি পূজা মণ্ডপ এখন শ্রী শ্রী দুর্গা দেবীর আগমনে মুখরিত। আবহমান কাল থেকে হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা আয়োজনের মাধ্যমে দুর্গাপূজা উদযাপন করে আসছে। এই শারদীয় উৎসব আজ একটি সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে। অসাম্প্রদায়িক, উদারনৈতিক ও মানবিক মূল্যবোধ ধারণ করে দুর্গোৎসব ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্যের বন্ধনকে আরও দৃঢ় করবে বলে তিনি আশা প্রকাশ করেন।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শারদীয় দুর্গোৎসবের সার্বিক সফলতা কামনা করে বলেন, দুর্গাপূজার অন্তর্নিহিত বাণী অনুধাবন করে সুখী, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ সমাজ বিনির্মাণে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।


বিবার্তা/সাইদুল/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com