সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের শোক
প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ১৮:০১
সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের শোক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাবেক প্রেস সচিব, সাবেক প্রধান তথ্য কর্মকর্তা, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের সাবেক মহাপরিচালক, দৈনিক বাংলার সম্পাদক ও একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান।


১অক্টোবর, শনিবার এক শোকবার্তায় উপাচার্য বলেন, সাংবাদিকতা জগতের এক উজ্জ্বল নক্ষত্র ছিলেন তোয়াব খান। তিনি ছিলেন মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে শব্দসৈনিকের ভূমিকাও পালন করেন তিনি। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ এই সহচর বাংলাদেশে সংবাদপত্র শিল্প ও সাংবাদিকতা বিকাশে নেতৃস্থানীয় ভূমিকা পালন করেন। পেশাদারিত্বের গুণগত মান উন্নয়নে এবং নৈতিক-মানবিক মূল্যবোধ প্রতিপালনে তিনি বিশেষ যত্নশীল ছিলেন। তাঁর মৃত্যুতে জাতি একজন দেশপ্রেমিক গণমাধ্যম ব্যক্তিত্বকে হারালো। আজীবন সংগ্রামী এ গুণী সাংবাদিক তাঁর কর্মের মাধ্যমে স্মরণীয় হয়ে থাকবনে।


উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান প্রয়াত তোয়াব খানের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।


উল্লেখ্য, তোয়াব খান আজ শনিবার রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর।


বিবার্তা/রাসেল/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com