ইবি ছাত্রলীগের ‘জয় বাংলা বাইক সেবা’য় ভর্তিচ্ছুর স্বপ্ন রক্ষা
প্রকাশ : ১৩ আগস্ট ২০২২, ২৩:২০
ইবি ছাত্রলীগের ‘জয় বাংলা বাইক সেবা’য় ভর্তিচ্ছুর স্বপ্ন রক্ষা
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় অংশ নিতে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রে এসেছেন সুরাইয়া খাতুন। তার পরিক্ষার কেন্দ্রে ইবি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে। বিশ্ববিদ্যালয়ে প্রবেশে পর ঘড়িতে সময় তখন ১১টা বেজে ৫৮ মিনিট। কেন্দ্রে হেঁটে যেতে হলে প্রায় ৫ মিনিটের দরকার। কিন্তু, তার হাতে আছে মাত্র ২ মিনিট।


এমন সময় তার সামনে বাইক নিয়ে হাজির ছাত্রলীগকর্মী মেজবাহ, নির্দিষ্ট সময়ের মধ্যেই তাকে পৌঁছিয়ে দিলেন পরীক্ষাকেন্দ্রে।


শনিবার (১৩ আগস্ট) গুচ্ছ ভর্তি পরীক্ষার ইবি কেন্দ্রে এ ঘটনা ঘটে। শাখা ছাত্রলীগের জয় বাংলা বাইক সেবায় স্বপ্নভঙ্গ থেকে রক্ষা পান ভর্তিচ্ছু সুরাইয়া খাতুন।


জানা গেছে, বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি সাপেক্ষে ক্যাম্পাসে পাঁচটি বাইক নিয়ে ‘জয় বাংলা বাইক সার্ভিস’ কর্মসূচি পরিচালনা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নির্দেশনায় এ কার্যক্রম পরিচালিত হয়।


এছাড়া, ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে ভর্তিচ্ছু, অভিভাবক ও দায়িত্বরত শিক্ষক-কর্মকর্তাদের জন্য জরুরি চিকিৎসা সেবা, পানি, মাস্ক ও স্যালাইন সরবরাহ করেন তারা। তাদের এ কার্যক্রমের প্রশংসা করেছেন আগত ভর্তিচ্ছু ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।


বাইক সার্ভিস সম্পর্কে ওই ভর্তিচ্ছু বলেন, জ্যামের কারণে পৌঁছতে দেরি হওয়ায় খুবই চিন্তা হচ্ছিল। ঠিক তখনই এমন বাইক সার্ভিস পেয়ে খুবই ভালো লেগেছে।


ছাত্রলীগ কর্মী মেজবাহুল ইসলাম বলেন, ‘ভর্তিচ্ছুদের সহযোগিতায় বাইক সার্ভিস নিয়ে পাশে থাকতে পেরে নিজের কাছে খুবই ভালো লাগছে। ওরা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেলে সারাজীবন ছাত্রলীগের সহযোগিতার কথা মনে রাখবে। এটাই বড় প্রাপ্তি।


এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, আমরা আমাদের সাধ্যমত ভর্তিচ্ছু ও অভিভাবকদের সহায়তার চেষ্টা করেছি। আমাদের এই ধারা অব্যাহত থাকবে।


শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, আমরা ভর্তিচ্ছুদের সেবায় জয় বাংলা বাইক সার্ভিসসহ পানি, মাস্ক ও স্যালাইন বিতরণ এবং অভিভাবক কর্নারের ব্যবস্থা করেছি। সামনের দিনে আমাদের এই সেবা অব্যাহত থাকবে।


বিবার্তা/তাজমুল/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com