শিরোনাম
শিক্ষার্থীদের ওপর হামলায় আমি খুবই মর্মাহত: শাবি উপাচার্য
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২২, ১৯:৩৭
শিক্ষার্থীদের ওপর হামলায় আমি খুবই মর্মাহত: শাবি উপাচার্য
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় নিজে খুবই মর্মাহত বলে জানিয়েছেন সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।


তিনি বলেন, আমার কোন দোষ আছে কি না তা খতিয়ে দেখতে সরকারের উচ্চ পর্যায় থেকে তদন্ত কমিটি হতে পারে। তদন্তে দোষী সাব্যস্ত হলে সরকার যে সিদ্ধান্ত নেবে তাই মেনে নেব।


বুধবার (১৯ জানুয়ারি) নিজ বাসভবনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে শিক্ষার্থীদের পদত্যাগ দাবি প্রসঙ্গে তিনি এসব কথা বলেন।


শিক্ষার্থীরা আলোচনার প্রস্তাব প্রত্যাখ্যান করছে উল্লেখ করে তিনি বলেন, শিক্ষক প্রতিনিধিরা গালিগালাজ সহ্য করেও আলোচনার প্রস্তাব দিয়ে যাচ্ছেন। কিন্তু শিক্ষার্থীরা তা প্রত্যাখ্যান করছে। শিক্ষক সমিতির নেতৃত্বে যোগাযোগ করতে গেলেও তারা তাদের ফিরিয়ে দেয়।


ফরিদ উদ্দিন আহমেদআরো বলেন, যখন শিক্ষার্থীদের দাবির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে তখন কে বা কারা পুলিশের ওপর হামলা চালিয়েছে বিষয়টি খতিয়ে দেখা হবে।


এদিকে শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জের ঘটনায় তৃতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি চলছে। বুধবার বিকেল ৩টায় উপাচার্যের বাসভবনের সামনে ২৪ শিক্ষার্থী আমরণ অনশন শুরু করেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টরিয়াল বডি এবং ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক পদত্যাগ না করা পর্যন্ত এ কর্মসূচি চলবে বলে শিক্ষার্থীদের পক্ষ থেকে জানানো হয়েছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com