এইচএসসি পরীক্ষার পঞ্চম দিনে অনুপস্থিত ৩৭১৮
প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২১, ২১:০২
এইচএসসি পরীক্ষার পঞ্চম দিনে অনুপস্থিত ৩৭১৮
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলতি বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার পঞ্চম দিনে বুধবার (৮ ডিসেম্বর) সারাদেশের ১০টি শিক্ষাবোর্ডে ৩ হাজার ৭১৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এছাড়া অসাধুপন্থা অবলম্বন করায় ১ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।


বুধবার (৮ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয় থেকে এসব তথ্য জানানো হয়েছে। মন্ত্রণালয়ের তথ্যে বলা হয়ে, এদিন রসায়ন (তত্ত্বীয়), শিশু বিকাশ ও উচ্চাঙ্গ সংগীত (তত্ত্বীয়) প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়। রসায়ন (তত্ত্বীয়) পরীক্ষা সকালে ও শিশু বিকাশ এবং উচ্চাঙ্গ সংগীত (তত্ত্বীয়) পরীক্ষা বিকালে হয়।


রসায়ন (তত্ত্বীয়) পরীক্ষায় অনুপস্থিত ছিল ৩ হাজার ৭১২ জন। অপরদিকে শিশু বিকাশ ও উচ্চাঙ্গ সংগীত (তত্ত্বীয়) পরীক্ষায় অনুপস্থিত ছিল ৬ জন।


রসায়ন (তত্ত্বীয়) পরীক্ষায় ঢাকা শিক্ষাবোর্ডে অনুপস্থিত থাকে ৯৮০ জন, চট্টগ্রাম বোর্ডে ২২২ জন, রাজশাহী বোর্ডে ৭৪২ জন, বরিশাল বোর্ডে ২৩৪ জন, সিলেট বোর্ডে ১৪৯ জন, দিনাজপুর বোর্ডে ৫৩৪ জন, কুমিল্লা বোর্ডে ৩৩৬ জন, ময়মনসিংহ বোর্ডে ২০৬ জন এবং যশোর বোর্ডে ৩০৯ জন।


এদিকে শিশু বিকাশ ও উচ্চাঙ্গ সংগীত (তত্ত্বীয়) পরীক্ষায় রাজশাহী বোর্ডে অনুপস্থিত ছিল তিনজন, বরিশাল বোর্ডে একজন এবং দিনাজপুর বোর্ডে দুইজন।


করোনা মহামারির কারণে এক বছর বিরতির পর ২ ডিসেম্বর থেকে শুরু হয় এইচএসসি ও সমমানের পরীক্ষা। এ বছর পরীক্ষার্থীদের কেবল তিনটি ঐচ্ছিক বিষয়ে সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা দিতে হবে। বাংলা, ইংরেজি ও গণিত পরীক্ষা দিতে হবে না।


ঐচ্ছিক বিষয়ের ফলাফল এবং জেএসসি পরীক্ষাসহ শিক্ষার্থীদের আগের পাবলিক পরীক্ষার গ্রেড পয়েন্ট বিবেচনা করে চূড়ান্ত ফল তৈরি করা হবে।


বিবার্তা/আশিক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com