শিরোনাম
জাবিতে আইসিবির ‘গ্রাহক সেবা সপ্তাহ-২০২১’ পালিত
প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২১, ১৭:৪৮
জাবিতে আইসিবির ‘গ্রাহক সেবা সপ্তাহ-২০২১’ পালিত
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এর তিনটি সাবসিডিয়ারি কোম্পানির উদ্যোগে ‘গ্রাহক সেবা সপ্তাহ-২০২১’ পালিত হয়েছে।


‘গ্রাহক বান্ধব আইসিবি, স্বচ্ছতার প্রতিচ্ছবি’ এই স্লোগানকে সামনে রেখে বুধবার (৮ ডিসেম্বর) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাফেটেরিয়ার পাশে অস্থায়ী বুথে সেবা কার্যক্রম পরিচালনা করে আইসিবি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শেয়ারবাজার বিনিয়োগে উদ্বুদ্ধকরণ, একাউন্ট খুলে দেয়া এবং শেয়ার মার্কেট সম্পর্কিত যে কোনো তথ্য প্রদানের মাধ্যমে দিনব্যাপী এই কার্যক্রম পরিচালনা করেন তারা।


উক্ত কার্যক্রমের কনভেনার এবং আইসিবির কর্মকর্তা তুহিন রেজা জানান, স্টক মার্কেট সম্পর্কে আমরা সমাজের শিক্ষিত গোষ্ঠীকে সচেতন করতেই এই উদ্যোগ গ্রহণ করেছি। অনেকে বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে চাকরির জন্য হন্যে হয়ে ঘুরেন। তবে শেয়ারবাজার সম্পর্কে সম্যক জ্ঞান থাকলে ছাত্রাবস্থায়ই স্বাবলম্বী হওয়ার সুযোগ থাকে। সেজন্যই আমরা চেষ্টা করেছি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদেরকে শেয়ারবাজারে বিনিয়োগ করে বিকল্প আয়ের ব্যাপারে সচেতন করার। ইতিমধ্যে আমরা ব্যাপক সাড়া পেয়েছি।


এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান।


উল্লেখ্য, আইসিবি বাংলাদেশের শেয়ার মার্কেটে সবচেয়ে বড় বিনিয়োগকারী প্রতিষ্ঠান। আইসিবির ২৭ শতাংশ শেয়ার সরকারের এবং বাকি ৭৩ শতাংশ শেয়ার বিভিন্ন ব্যাংক ও বীমা কোম্পানির। এটি ঢাকা ও চট্টগ্রাম স্টক মার্কেটে তালিকাভুক্ত একটি স্বনামধন্য প্রতিষ্ঠান।


বিবার্তা/আয়েশা/ফরিদ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com