শিরোনাম
চাকরি স্থায়ীকরণের দাবিতে জাবির কর্মচারীদের মানববন্ধন
প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২১, ১৯:২১
চাকরি স্থায়ীকরণের দাবিতে জাবির কর্মচারীদের মানববন্ধন
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চাকরি স্থায়ীকরণের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কর্মচারীরা বৃষ্টিতে ভিজে মানববন্ধন করেছেন। বৃষ্টিপাত উপেক্ষা করে ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে শতাধিক কর্মচারী উপস্থিত ছিলেন।


সোমবার (৬ ডিসেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।


মানববন্ধনে শেখ হাসিনা হলের মালি শরিফুল ইসলাম বলেন, পার ডে ৩৩০ টাকা মজুরিতে কাজ করে মাসিক দশ হাজার টাকাও বেতন হয় না আমাদের। বর্তমান দুর্মূল্যের বাজারে এই টাকায় সংসার চালানো প্রায় অসম্ভব। আমার সাথে যারা স্থায়ীভাবে নিয়োগ পেয়েছিলো তারা ৩য় শ্রেণীতে চলে গেছে, তার বেতন ২০ হাজার আমার ৯ হাজার।


সুফিয়া কামাল হলের হল অ্যাটেনডেন্ট নাঈম বলেন, আমি ৭ বছর ধরে আছি। অফিস প্রধানের কাছে গেলে বলে প্রশাসন থেকে কিছু বলছে না। আমরা নিরুপায় হয়ে পেটের দায়ে আজকে এখানে আসছি। আমার মত ১৭০ জন কর্মচারী রয়েছে। আমাদের একটাই দাবি আমাদের স্থায়ী নিয়োগ দিতে হবে।


এসময় নিজেদের কথা বলতে গিয়ে অনেক কর্মচারীরা কান্নায় ভেঙে পড়েন। যাদের মধ্যে অনেকে ১৫ থেকে ১৮ বছর ধরে অস্থায়ীভাবে কাজ করছেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক মহিলা হল অ্যাটেনডেন্ট বলেন, আমার স্বামী প্রতিবন্ধী, আমার দুইটা মেয়ে আছে। এই বেতনে সংসার চালানো আমার জন্যে সম্ভব হচ্ছে না আর। এর উপর একদিন না আসলেই ঐ দিনের হাজিরা কেটে দেয়, টাকা পাওয়া যায় না। এভাবে চলা যায় না।


বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার রাশেদা আখতার বলেন, তাদের নিয়োগ দেয়ার মতো পদ এখন খালি নেই। আমরা ইউজিসির সাথে কথা বলে নতুন পদ সৃষ্টি করে তাদেরকে নিয়োগ দেয়ার চেষ্টা করবো।


জাবি'র উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক বলেন, বিষয়টা আমি দেখেছি কিন্তু আমার একার পক্ষে কোনো সিদ্ধান্ত দেয়া সম্ভব নয়। এটা নিয়ে ভিসি ম্যামের সাথে আমি কথা বলবো।


বিবার্তা/আয়েশা/সিদ্দিকা/জনি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com