ডুয়েটে সশরীরে শিক্ষা কার্যক্রম শুরু
প্রকাশ : ২৮ নভেম্বর ২০২১, ১৭:০৪
ডুয়েটে সশরীরে শিক্ষা কার্যক্রম শুরু
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

গাজীপুরে অবস্থিত ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) সব অনুষদ ও বিভাগে সশরীরে শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে। রবিবার (২৮ নভেম্বর) সকালে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এ কার্যক্রম শুরু হয়। এর আগে ৩০ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল খুলে দেয়া হয়।


দীর্ঘদিন পর সশরীরে ক্লাস শুরু হওয়ায় শিক্ষার্থীরা উচ্ছ্বাসিত ও আনন্দিত। সশরীরে ক্লাস নিতে পেরে আনন্দে উদ্বেলিত শিক্ষকরাও। নানা আয়োজনে শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে বিভিন্ন বিভাগ ও ইন্সটিটিউটগুলো। এ সময় শিক্ষার্থীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।


জানা যায়, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক করোনার টিকা গ্রহণপূর্বক শিক্ষার্থীরা সশরীরে ক্লাসে উপস্থিত হয়। এছাড়াও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে তাদেরকে শ্রেণিকক্ষে আসতে বলা হয়েছে। সশরীরে শিক্ষা কার্যক্রম চালুর আগে বিশ্ববিদ্যালয়ে অনলাইনে শিক্ষা ও পরীক্ষা কার্যক্রম চালু ছিল।


সশরীরে ক্লাস শুরুর প্রথম দিনে ক্যাম্পাস পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান। এ সময় তার সঙ্গে ছিলেন বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান ও পরিচালকবৃন্দ।


উপাচার্য বলেন, হল খোলার পর আজ থেকে বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু হয়েছে। শিক্ষার্থীরাই ক্যাম্পাসের প্রাণ। সশরীরে ক্লাস শুরুর মাধ্যমে শিক্ষার্থীদের আগমনে ক্যাম্পাসে প্রাণের সঞ্চার হয়েছে। গত দেড় বছর ধরে আমরা অনলাইনে ক্লাস পরীক্ষাসহ যাবতীয় কার্যক্রম চালিয়েছি। অনলাইনে পাঠদান হলেও শ্রেণিকক্ষে পাঠ গ্রহণের যে আনন্দ সেটি ছিল না।


তিনি আরো বলেন, সরকারের নির্দেশনা মোতাবেক আমরা অনলাইন এবং অফলাইন উভয় পদ্ধতিতেই শিক্ষা কার্যক্রম এগিয়ে নিয়ে যাবো। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্র্থীদের টিকা কার্যক্রমের আওতায় এনে দ্রুত ব্যবস্থা গ্রহণ করায় ও করোনাকালীন শিক্ষা ব্যবস্থাপনার ক্ষেত্রে কার্যকরী ভূমিকা রাখার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।


উল্লেখ্য, গত বছরের মার্চ মাসে করোনা সংক্রমিত রোগী সনাক্ত হওয়ার পরে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। করোনার টিকাদান নিশ্চিতকরণ ও সংক্রমণ কমে আসায় শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার সিদ্ধান্ত নেয় সরকার।


বিবার্তা/আশিক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com