শেকৃবি ও সিকৃবির নাম বিভ্রাটে শিক্ষার্থীদের ভোগান্তির শেষ কবে!
প্রকাশ : ২৭ নভেম্বর ২০২১, ২২:৩৯
শেকৃবি ও সিকৃবির নাম বিভ্রাটে শিক্ষার্থীদের ভোগান্তির শেষ কবে!
শেকৃবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দেশের ছয়টি কৃষি বিশ্ববিদ্যালয় ও একটি কৃষি প্রাধান্য বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা দ্বিতীয়বারের মতো একযোগে অনুষ্ঠিত হয়েছে আজ (শনিবার)। শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের নাম বিভ্রাটের কারণে ভোগান্তিতে পড়তে হয়েছে।


এসময় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (SAU) ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের নাম (SBAU) বিভ্রাটের কারণে পরীক্ষার্থীরা ভোগান্তিতে পড়েন। পরীক্ষার্থীদের এডমিট কার্ডে কেন্দ্রের নাম উল্লেখ না থাকায় অনেক শিক্ষার্থীরা এ ভোগান্তির স্বীকার হন।


সরোজমিনে দেখা যায়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে সিট না পরলেও ৯ জন শিক্ষার্থী পরীক্ষা দিতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হন। এসময় শেকৃবির পরীক্ষক কমিটি বিশেষ বিবেচনায় তাদের পরীক্ষা নেয়। পরীক্ষা দিতে এসে নাম বিভ্রাটের কারণে ভুল কেন্দ্রে এসে অনেকেই পরীক্ষা না দিয়ে ফেরত যান।


ময়মনসিংহ থেকে পরীক্ষা দিতে আসা অরুনিয়া জানান, ‘ওয়েবসাইটে প্রকাশিত সিট প্ল্যানে প্রদত্ত কেন্দ্রগুলোর মধ্যে আমার সিট ‘SAU (সাউ)’ কেন্দ্রে পড়ে। আমি আগে থেকেই জেনে আসছি ‘SAU (সাউ)’ কেন্দ্র ঢাকায় অবস্থিত। কিন্তু এখানে পরীক্ষা দিতে এসে শুনি আমার সিট সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে আর শেকৃবি কেন্দ্রের নাম ‘SBAU (এসবাউ)’।


এবারের কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার নেতৃত্বে ছিলো- গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি)। নাম বিভ্রাট নিয়ে বশেমুরকৃবির উপাচার্যের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ৯ জন পরীক্ষার্থীর কথা ইতোমধ্যে আমি জেনেছি, অন্য কোনো কেন্দ্রে এ ধরনের কোন ঘটনা ঘটেনি। তার মানে ছাত্রগুলো কেয়ারলেস ছিল। পরবর্তীতে আমি বিষয়টি কমিটিতে তুলবো।’


এবিষয়ে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়য়ের উপাচার্য প্রফেসর শহীদুর রশীদ ভূঁইয়া বিবার্তা২৪-কে জানান, ‘পরীক্ষার্থীদের এডমিট কার্ডে কেন্দ্রের নাম পরিপূর্নভাবে উল্লেখ থাকলে শিক্ষার্থীরা এই ভোগান্তিতে পড়তো না। ভবিষ্যতে যেন এ ধরনের পরিস্থিতি না হয় সেজন্যে সজাগ থাকবো।’


বিবার্তা/তানিম/আশিক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com