শিরোনাম
খুকৃবিতে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন
প্রকাশ : ২৭ নভেম্বর ২০২১, ২১:০৬
খুকৃবিতে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে (খুকৃবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের গুচ্ছ পদ্ধতিতে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের নেতৃত্বে ৭টি কৃষি প্রাধান্য বিশ্ববিদ্যালয়ে একযোগে ভর্তি পরীক্ষা নেয়া হয়।


এবছর ভর্তি পরীক্ষায় খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় (খুকৃবি) কেন্দ্রে ৫০১ জন পরীক্ষার্থী ছিলেন। যার মধ্যে উপস্থিত ছিলেন ২০৯ জন এবং অনুপস্থিত ২৯২ জন।


খুকৃবি’র অস্থায়ী ক্যাম্পাসের একাডেমিক ভবনের ১১টি কক্ষে ভর্তি পরীক্ষা সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের সুবিধার্থে খুলনা মহানগরীর দৌলতপুরস্থ বিভিন্ন স্থানে ও ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে পরীক্ষার অঞ্চল, আসন বিন্যাস, কক্ষ নম্বর ও রোল নম্বর সম্বলিত ব্যানার সংযোজন ও লিফলেট বিতরণ করা হয়।


এছাড়া ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা করার জন্য খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষ থেকে বিনামূল্যে স্বাস্থ্য সুরক্ষা ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। তাছাড়াপরীক্ষার্থীদের সাথে আনা মোবাইল, ঘড়ি ও অন্যান্য জিনিস পরীক্ষা চলাকালীন সময় নিরাপদে রেখে ও বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা প্রদান করেও সহায়তা করেন।


কৃষি প্রাধ্যন্য ও কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষার অর্ন্তভূক্ত বিশ্ববিদ্যালয়সমূহ হলো- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়।


বিবার্তা/তুরান/ফরিদ/আশিক

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com