শিরোনাম
জবির ৩৫তম বিসিএস সুপারিশপ্রাপ্তদের মিলনমেলা
প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৭, ২১:২৪
জবির ৩৫তম বিসিএস সুপারিশপ্রাপ্তদের মিলনমেলা
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘অটুট বন্ধনে আমরা জবিয়ান’ এই গানকে সামনে রেখে ৩৫তম বিসিএস পরীক্ষায় বিভিন্ন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মিলনমেলা ও সৌহার্দ্য বিনিময় অনুষ্ঠিত হয়েছে।


শুক্রবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ মিলনমেলার আয়োজন করা হয়। এতে বিভিন্ন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।


প্রধান অতিথির বক্তব্যে জবি ভিসি ড. মীজানুর রহমান বলেন, ৩৫তম বিসিএস সুপারিশপ্রাপ্তদের মধ্যে সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। শিক্ষার্থীদের এই সফলতাই প্রমাণ করে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অবস্থান অন্যতম। শুধু বিসিএস পরীক্ষাতেই নয় প্রতিটি প্রতিযোগিতামূলক পরীক্ষায় শিক্ষার্থীরা অন্য বিশ্ববিদ্যালয়ের চেয়ে এগিয়ে রয়েছে।


এরকম প্রোগ্রাম প্রতিবছর এবং সব ব্যাচের ক্যাডারদের নিয়ে সম্মিলিতভাবে আয়োজন করার প্রতিও গুরুত্ব আরোপ করেন তিনি।


তিনি ক্যাডারদের উদ্দেশ্যে বলেন, তোমরা রাষ্ট্রের গরীব মানুষের টাকায় পড়াশোনা করেছ। দায়িত্ব পালনের সময় তাদের কথা মাথায় রাখবে সববসময়।


বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. সেলিম ভূঁইয়া বলেন, হাজারো প্রতিবন্ধকতা পেরিয়ে জবি শিক্ষার্থীদের এ অর্জন অন্যদের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যার সমাধানে এবং অগ্রযাত্রায় ভূমিকা রাখার জন্য ক্যাডারদের প্রতি আহবান জানান তিনি।


৩৫তম বিসিএসে সুপারিশপ্রাপ্ত বিভিন্ন ক্যাডারের কয়েকজন বিশ্ববিদ্যালয়ের জীবনের স্মৃতিচারণ করেন। এ সময় তারা বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি সমৃদ্ধকরণ ও ক্যান্টিনের খাবারের মান বৃদ্ধিসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন। এসব বিষয়ে সমস্যার সমাধান হলে শিক্ষার্থীরা আরো ভালো অবস্থানে যাওয়া সম্ভব। অনুজদেরকে সব ধরনের সহায়তার আশ্বাস দেন তারা।


প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত ভূগোল ও পরিবেশ বিভাগের ছাত্র সুবীর দাস বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা আজ চূরান্ত সফলতার দ্বার প্রান্তে। খুব শিগগিরই আমাদের উত্তরসূরিরা সারা বাংলাদেশে বিসিএসসহ বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় প্রথম হবে।


রাশেদুল ইসলাম এবং অ্যাডমিন ক্যাডারের রবিউল ইসলামের ব্যবস্থাপনায় এতে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ কর্ম কমশিনের সদস্য অধ্যাপক ড. এস.এম আনোয়ারা বেগম, শিক্ষক সমিতির সভাপতি ড. প্রিয়ব্রত পাল, সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ আবদুল বাকী, নীল দলের সভাপতি ড. আইনুল ইসলাম, সাধারণ সম্পাদক নাসির উদ্দীন আহমেদ, প্রধান প্রকৌশলী সুকুমার চন্দ্র সাহা প্রমুখ।


বিবার্তা/আদনান/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com