শিরোনাম
বাকৃবিতে চুরির ঘটনায় শিক্ষার্থীদের বিক্ষোভ
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৭, ১৬:৫৪
বাকৃবিতে চুরির ঘটনায় শিক্ষার্থীদের বিক্ষোভ
বাকৃবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) আশরাফুল হক হলে মোবাইল চুরির ঘটনায় বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। গত কয়েকদিন ধরে মোবাইল চুরি হওয়ায় শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে বুধবার রাত সাড়ে ১০টায় হলের গেটে তালা দিয়ে বিক্ষোভ করে।

 

জানা যায়, গত শনিবার হলের ৩২১ নম্বর কক্ষ থেকে দুটি স্মার্টফোন ও বুধবার পুনরায় ২৪২ নম্বর কক্ষ থেকে মোবাইল চুরি হয়। এ ঘটনায় শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে হলের গেটে বিক্ষোভ শুরু করে। এসময় হাউজ টিউটর মো. শফিকুর রহমান শিশির শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করে ফিরে যান। পরে শিক্ষার্থীরা হল প্রভোস্টের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান তুলে মিছিল বের করে। রাত ১১টার দিকে শিক্ষার্থীরা প্রধান গেটে তালা লাগিয়ে দেয়।  

 

শিক্ষার্থীরা জানান, গত কয়েক মাস ধরে হলের বিভিন্ন কক্ষ থেকে প্রায় সাতটি মোবাইল ও কিছু মানিব্যাগ চুরি হয়েছে। বিষয়টি হল প্রশাসনকে জানানো হলেও পরিস্থিতির উন্নতি হয়নি।

 

শিক্ষার্থীদের অভিযোগ, হলের কর্মচারীরা ঠিকভাবে দ্বায়িত্ব পালন করেন না। লিফলেট বিলির জন্য বিভিন্ন কোচিং সেন্টারের বহিরাগতদের হলে প্রবেশ করতে দেয়া হয়। নিষেধ করা সত্ত্বেও বহিরাগতদের হলে প্রবেশ করতে দেয়ায় এরকম চুরির ঘটনা ঘটছে।

 

এদিকে এ ঘটনায় বৃহস্পতিবার দুপুর ২টার দিকে হলে যান প্রভোস্ট অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দিন ও প্রক্টর অধ্যাপক ড. একেএম জাকির হোসেন। প্রভোস্ট বলেন, কোনো ব্যবস্থা নেয়া হয়নি এমন অভিযোগ অসত্য। চুরির বিষয়গুলো না জানিয়েই বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।  

 

বিবার্তা/শাহীন/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com