শিরোনাম
কুবিতে শেখ রাসেল দিবস পালন
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২১, ১৫:১৭
কুবিতে শেখ রাসেল দিবস পালন
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন নানা আয়োজনের মধ্য দিয়ে পালন করা হয়েছে। সোমবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয় এবং শাখা ছাত্রলীগের পক্ষ থেকে এ দিবসটি পালন করা হয়।


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে এ দিবসটি পালন শুরু হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির সামনে এসে শেষ হয়। এরপর কেক কেটে উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী দিবসটি উদযাপন করেন।


কেক কাটার পর বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে সংক্ষিপ্ত আলোচনা সভায় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বলেন, আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন। অনাড়ম্বরভাবে দিনটি উদযাপনের ইচ্ছা থাকলেও মনে পড়ে যায় ১৫ আগস্টের কথা। ১৯৭৫ সালের ১৫ আগস্টে একটি শিশু পুত্রকেও ছাড় দেয়নি হায়েনার দল। তাই আনন্দ-বেদনার মাঝে দিনটি উদযাপন করতে হচ্ছে। রাসেল আমাদের স্মৃতি। ইতিহাস থেকে আমাদের শিক্ষা নিতে হবে।


বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মোঃ আসাদুজ্জামান বলেন, বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন পালনের অনুষ্ঠানে ১৯৭৫ সালের ১৫ আগস্টে তাকে হারানোর বেদনাও আমাদের মাঝে চলে আসে। এগারো বছর বয়সের এই শিশুকে আমরা ভুলতে পারবো না। আমি তার আত্মার মাগফেরাত কামনা করছি।


অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহের এবং ছাত্রলীগ কুবি শাখার সভাপতি ইলিয়াছ হোসেন সবুজ বক্তব্য রাখেন। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ শামিমুল ইসলাম, ডিনবৃন্দ, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ রেজাউল ইসলাম মাজেদ, কর্মকর্তা ও কর্মচারী সমিতির নেতৃবৃন্দসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/বিশাল/আশিক

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com