শিরোনাম
জবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষায় বসছে ১১ হাজার শিক্ষার্থী
প্রকাশ : ১৬ অক্টোবর ২০২১, ১৭:৪৭
জবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষায় বসছে ১১ হাজার শিক্ষার্থী
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ১৭ অক্টোবর ভর্তি পরীক্ষার মাধ্যমে এ পদ্ধতির যাত্রা শুরু হবে। প্রথমদিনে জবিতে ‘এ-ইউনিটে’ পরীক্ষা দেবেন ১০ হাজার ৯১৫ জন পরীক্ষার্থী।


ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও জবির রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় জবিতে এ ইউনিটভুক্ত ১০ হাজার ৯১৫ জন শিক্ষার্থীর আসন নিশ্চিত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বাইরে কোনো আসন বিন্যাস হবে না।


তিনি আরও বলেন, স্বাস্থ্যবিধি যথাযথভাবে পালনের জন্য বেশ কিছু উদ্যোগ নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে ডিজিটাল ব্যানারে রোল নম্বর, কেন্দ্র এবং ভবন নির্দেশক থাকবে। একইসঙ্গে শিক্ষার্থীদের সহায়তা দেওয়ার জন্য সব ভবনের প্রবেশমুখে বিএনসিসিসহ অন্যান্য স্বেচ্ছাসেবকরা থাকবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল বিভিন্ন ছাত্র সংগঠনও ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীদের সহায়তা করবেন।


এর আগে জিএসটিভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে থেকে জানানো হয়েছে, ১৭ অক্টোবর ‘এ’ ইউনিটে বিজ্ঞান, ২৪ অক্টোবর ‘বি’ ইউনিটে মানবিক এবং ১ নভেম্বর ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে শিক্ষার্থীদের এ সংক্রান্ত অন্যান্য আনুষ্ঠানিকতা সম্পন্নে পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগেই সংশ্লিষ্ট কেন্দ্রে পৌঁছানোর নির্দেশনা দেওয়া হয়।


ভর্তি পরীক্ষার দিন সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল। তিনি বলেন, পরীক্ষার্থীরা যেন সুষ্ঠু ও সুন্দরভাবে নিরাপদে পরীক্ষা দিতে পারে এটাই আমাদের প্রত্যাশা। আমরা সেই লক্ষ্যেই কাজ করছি। পরীক্ষার দিন যেন কোনো প্রকার ঝামেলার সৃষ্টি ও যানজট না হয় এজন্য আমরা ডিএমপি কমিশনারের সঙ্গে কথা বলেছি। আশপাশে যতগুলো থানা আছে, আমাদের শিক্ষার্থীদের সর্বোচ্চ নিরাপত্তার জন্য বলা হয়েছে। পরীক্ষা ঘিরে কোথাও অপ্রীতিকর কোনো কিছু ঘটলে আমরা আইনানুগ ব্যবস্থা নেব।


জিএসটিভুক্ত ভর্তি পরীক্ষা, ফলাফলসহ অন্যান্য সব তথ্য https://gstadmission.ac.bd এই ওয়েবসাইটে পাওয়া যাবে।


বিবার্তা/আদনান/আরকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com