‘কারিগরি শিক্ষার মাধ্যমে রূপকল্প-২০৪১ বাস্তবায়ন করা হবে’
প্রকাশ : ১২ অক্টোবর ২০২১, ১৮:২০
‘কারিগরি শিক্ষার মাধ্যমে রূপকল্প-২০৪১ বাস্তবায়ন করা হবে’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দক্ষতাভিত্তিক কারিগরি শিক্ষার মাধ্যমে রূপকল্প-২০৪১ বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।


তিনি বলেন, অন্যান্য উদ্যোগের পাশাপাশি দক্ষতাভিত্তিক কারিগরি শিক্ষার মাধ্যমে রূপকল্প-২০৪১ বাস্তবায়নের দিকে এগিয়ে যাচ্ছে সরকার। চতুর্থ শিল্প বিপ্লবের উপযোগী করে শিক্ষাক্রম প্রণয়ন ও বাস্তবায়নের উদ্যোগ নেয়া হয়েছে।


মঙ্গলবার (১২ অক্টোবর) শিক্ষা সহায়তা কর্মসূচির অংশ হিসেবে জাহেদী ফাউন্ডেশনের যশোর পলিটেকনিক ইনস্টিটিউটে ‘নাহিদা জাহেদী ল্যাবরেটরি ভবন’ নির্মাণ কাজের উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


ডা. দীপু মনি বলেন, এই ল্যাবরেটরি শিক্ষার্থীদের বাস্তব জ্ঞান ও কর্মসংস্থানের উপযোগী দক্ষতা অর্জনে সহায়তা করবে। জাহেদী ফাউন্ডেশনের নিজস্ব অর্থায়নে ল্যাবরেটরি নির্মাণ দেশের উন্নয়নে সহায়তার একটি অনন্য উদ্যোগ।


পরিবেশবান্ধব নকশা অনুযায়ী জাহেদী ফাউন্ডেশন যশোর পলিটেকনিক ইনস্টিটিউটে একটি ছয়তলা ভবন নির্মাণ করবে যেখানে ১২টি আধুনিক সুবিধা সংবলিত ল্যাবরেটরি থাকবে।


অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন যশোর-৩ আসনের সংসদ সদস্য জনাব কাজী নাবিল আহমেদ, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মোঃ আমিনুল ইসলাম খান, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. মোঃ হেলাল উদ্দিন এনডিসি এবং জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নাসের শাহরিয়ার জাহেদী।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com