শিরোনাম
জাককানইবিতে রেজাল্ট প্রকাশের দাবিতে তালা
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৭, ১৭:৩২
জাককানইবিতে রেজাল্ট প্রকাশের দাবিতে তালা
ত্রিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) সেশনজট কমানো ও দ্রুত রেজাল্ট প্রকাশের দাবিতে আন্দোলন করছে শিক্ষার্থীরা। বুধবার বেলা ১১টায় ১ম ব্যাচের রেজাল্ট প্রকাশের দাবিতে নাট্যকলা বিভাগে তালা ঝুলিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।


জানা যায়, শীতকালীন ছুটি শেষ হওয়ার পরের দিন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্ট্যাডিজ বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থীরা রেজাল্ট প্রকাশের দাবিতে মিছিল ও সমাবেশ করে। পরে ওই বিভাগে তালা ঝুলিয়ে দেয় তারা। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জাহিদুল কবীর ও থিয়েটার অ্যান্ড পারফরম্যান স্ট্যাডিজ বিভাগের শিক্ষকবৃন্দ ঘটনাস্থলে গিয়ে রেজাল্ট প্রকাশের আশ্বাস প্রদান করলে আন্দোলনকারীরা তাদের কর্মসূচি স্থগিত করে।


আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, ২০১০/১১ সেশনে নাট্যকলা বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থীরা ভর্তি হয়ে ২০১৫ সালে ডিসেম্বরে অনার্স ফাইনাল পরীক্ষা দেয়। একবছর দু’মাস অতিবাহিত হলেও তাদের শেষ বর্ষের রেজাল্ট দেয়নি কতৃপক্ষ। এতে তাদের শিক্ষাজীবন বিপন্নের পথে। বাধ্য হয়ে তারা আন্দোলনে নেমেছে। অনার্সের রেজাল্ট না হওয়ায় মাস্টার্স পরীক্ষায় অংশগ্রহণ করতে পারছে না শিক্ষার্থীরা।


থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স বিভাগের বিভাগীয় প্রধান সৈয়দ মামুন রেজা জানান, আমরা রেজাল্ট তৈরি করে কন্ট্রোলারের কাছে পাঠিয়ে দিয়েছি। কিন্তু কিছু সংশোধনী ও কম্পিউটারের সমস্যা থাকায় কিছুটা দেরি হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে রেজাল্ট প্রকাশের আশ্বাষ প্রদান করেছি।


বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জাহিদুল কবীর জানান, ঘটনা জানার পর সংশ্লিষ্ট বিভাগের সাথে পরামর্শ করে রেজাল্ট প্রকাশ করার আশ্বাস প্রদান করলে শিক্ষার্থীরা আন্দোলন বন্ধ করে।


উল্লেখ্য, আন্দোলনের কারণে আজ নাট্যকলা বিভাগের সব ক্লাশ ও পরীক্ষা বন্ধ ছিল।


বিবার্তা/নোমান/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com