শিরোনাম
ঢাবিতে ডিন নির্বাচন বুধবার
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৭, ০০:৩১
ঢাবিতে ডিন নির্বাচন বুধবার
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অনুষদসমূহের ডিন নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে বুধবার। সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।


এদিকে নির্বাচনে সরকার পন্থী শিক্ষকদের নীল দল, বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষকদের সাদা দল ও বাম সমর্থিত শিক্ষকদের গোলাপী দল আলাদাভাবে অংশ নিচ্ছে এই নির্বাচনে।


নির্বাচনে ৩ ডিন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন নীল দল থেকে। এদের মধ্যে আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, আইন অনুষদে সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক রহমত উল্লাহ ও সামাজিক বিজ্ঞান অনুষদে অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।


কলা অনুষদে ডিন নির্বাচনে প্রতিযোগিতা করছেন নীল দলে ইতিহাস বিভাগের অধ্যাপক আবু মো. দেলোয়ার হোসেন, সাদা দলে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান ও গোলাপী দলে অধ্যাপক এ কে এম সালাউদ্দিন এবং ব্যবসায় শিক্ষা অনুষদে নীলদল থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও সাদা দল থেকে মাকের্টিং বিভাগের অধ্যাপক মো. আশরাফুল ইসলাম চৌধুরী।


অন্যদিকে, বিজ্ঞান অনুষদ থেকে নীল দল ও সাদা দলের প্রার্থীরা নির্বাচনে অংশ নিচ্ছেন। নীল দলের রসায়ন বিভাগের অধ্যাপক মো. আব্দুল আজিজ, সাদা দলে প্রাণ-পরিসংখ্যান ও তথ্য পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. লুৎফর রহমান।


জীব বিজ্ঞান অনুষদে নীল দল থেকে উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ইমদাদুল হক ও সাদা দলে প্রাণিবিজ্ঞান বিভাগের অধ্যাপক লায়লা নূর ইসলাম লড়ছেন।


ফার্মেসি অনুষদ থেকে নীল দলে ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক এস এম আব্দুর রহমান ও সাদা দলে ওষুধ প্রযুক্তি বিভাগের অধ্যাপক মো. সেলিম রেজা।


ইঞ্জিনিয়ারিং অ্যান্ডটেকনোলোজি অনুষদে নীল দলে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক রফিকুল ইসলাম, সাদা দলে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. হাসানুজ্জামান।


চারুকলা অনুষদে নীল দলে অঙ্কন ও চিত্রায়ন বিভাগের নিসার হোসেন এবং সাদা দলে ভাস্কর্য বিভাগের অধ্যাপক এ এ এম মো. কাওসার হাসান নির্বাচনে অংশ নিচ্ছেন।


বিবার্তা/লাভলু/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com