শিরোনাম
জবিতে নতুন ৬ পান্ডুলিপি প্রকাশের চুক্তি
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪৯
জবিতে নতুন ৬ পান্ডুলিপি প্রকাশের চুক্তি
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) নতুন ছয়টি পান্ডুলিপি প্রকাশে লেখকদের সাথে চুক্তি স্বাক্ষর করেছে জবি প্রশাসন।


রবিবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের উদ্যোগে উপাচার্যের সভাকক্ষে পান্ডুলিপি প্রকাশের এই চুক্তি স্বাক্ষরিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।


পান্ডুলিপিগুলো হচ্ছে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক শিপ্রা সরকার রচিত ‘বাংলাদেশের একটি গ্রাম: জাতিবর্ণ ব্যবস্থা’, ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোস্তফা কামাল রচিত ‘বঙ্গবন্ধুর বাকশাল কর্মসূচি: কুরআন সুন্নাহর আলোকে একটি মূল্যায়ন’, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সহযোগী অধ্যাপক ড. কাজী মো. নাসির উদ্দিন রচিত ‘Taxation in Bangladesh’, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শামীম আরা রচিত ‘মোহাম্মদ মনিরুজ্জামানের কবিতা: বিষয় বৈচিত্র ও শিল্পরূপ’, সংগীত বিভাগের সহকারী অধ্যাপক ড. আলী এফ এম রেজোয়ান রচিত ‘রাগ-সন্দর্শন’ এবং বাংলা বিভাগের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস রচিত ‘সাব-অল্টার্ন তত্ত্ব: উদ্ভব, বিকাশ ও প্রভাব’।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নূরে আলম আব্দুল্লাহ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম।


জবির জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের উপ-পরিচালক সাইফুল ইসলামের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, গবেষণা (পরিচালক) অধ্যাপক ড. পরিমল বালা, রেজিস্ট্রার প্রমুখ ।


বিবার্তা/আদনান/আরকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com