শিরোনাম
দেড় বছর পর ঢাবির লাইব্রেরি খুলেছে আজ
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১২:১৩
দেড় বছর পর ঢাবির লাইব্রেরি খুলেছে আজ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনা মহামারিতে বন্ধ হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি খুলল প্রায় দেড় বছর পর। স্বাস্থ্যবিধি মানার শর্তে রবিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরি, বিজ্ঞান লাইব্রেরিসহ বিভাগীয় সেমিনারগুলো স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের জন্য খুলে দেয়া হয়। এসময় অন্তত এক ডোজ করোনা টিকার প্রমাণপত্র ও বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র দেখিয়ে গ্রন্থাগারে প্রবেশ করেছেন শিক্ষার্থীরা।


এর আগে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি ও একাডেমিক কাউন্সিলের সুপারিশ অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে গত ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেটের জরুরি সভায় ২৬ সেপ্টেম্বর থেকে গ্রন্থাকার খোলার এবং আগামী ৫ অক্টোবর খুলে আবাসিক হল খোলার সিদ্ধান্ত হয়।


এদিন সরেজমিনে দেখা যায়, গ্রন্থাগারের ফটকে স্বাস্থ্যবিধি ও বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত বাস্তবায়নে কঠোর নজরদারি করছেন গ্রন্থাগারের কর্মকর্তারা। সকালে কিছু শিক্ষার্থী লাইন ধরে গ্রন্থাগারে প্রবেশ করেন। কিছুক্ষণ পরপর শিক্ষার্থীরা আসতে থাকেন। বাইরে থেকে কোনো বইপত্র নিয়ে কাউকে গ্রন্থাগারে ঢুকতে দেয়া হচ্ছে না। যাচাই করা হচ্ছে টিকার প্রমাণপত্র ও পরিচয়পত্রের বিষয়টি। স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তর শ্রেণির বাইরে অন্য শিক্ষার্থীদের ঢুকতে দেয়া হচ্ছে না।


আজ থেকে সপ্তাহে পাঁচ দিন (রবিবার-বৃহস্পতিবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার ও বিভাগ-ইনস্টিটিউটের সেমিনার গ্রন্থাগারগুলো খোলা থাকবে। তবে এ পর্যায়ে সেখানে শুধু স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীরা পড়াশোনা করার সুযোগ পাবেন। ধাপে ধাপে অন্যান্য বর্ষের শিক্ষার্থীরাও পড়ার সুযোগ পাবেন।


বিবার্তা/রাসেল/বিদ্যুৎ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com