শিরোনাম
বুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু ১৫ এপ্রিল
প্রকাশ : ১০ এপ্রিল ২০২১, ২২:৫৩
বুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু ১৫ এপ্রিল
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) স্নাতক ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে ১৫ এপিল। ওইদিন সকাল ১০ টা থেকে শুরু করে আবেদন প্রক্রিয়া চলবে ২৪ এপ্রিল বিকেল ৩টা পর্যন্ত। অনলাইনে আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা।


শনিবার (১০ এপ্রিল) এ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বুয়েট কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এবার ভর্তি কার্যক্রম কোভিড ১৯ মহামারির কারণে স্বাস্থ্যবিধি মেনে প্রাক-নির্বাচনী ও মূল ভর্তি পরীক্ষার মাধ্যমে দুই ধাপে অনুষ্ঠিত হবে।


আবেদনকারীকে দেশের যে কোনো মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে এসএসসিতে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ- ৪.০০ এবং এইচএসসিতে জিপিএ-৫.০০ পেতে হবে। মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় গণিত, পদার্থ ও রসায়নে ৩০০ নম্বরের মধ্যে পেতে হবে ২৭০ নম্বর। ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের ক্ষেত্রেও পেতে হবে সমমানের গ্রেড/নম্বর।


প্রাক-নির্বাচনী ও মূল ভর্তি বাবদ ‘ক’গ্রুপের (প্রকৌশল ও বিভাগগুলো এবং নগর ও অঞ্চল পরিকল্পন বিভাগ) জন্য ১ হাজার টাকা এবং ‘খ’গ্রুপের (প্রকৌশল ও বিভাগগুলো, নগর ও অঞ্চল পরিকল্পন বিভাগ ও স্থাপত্য বিভাগে) জন্য ১ হাজার ২০০ টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি দিয়ে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে শিক্ষার্থীদের।


চার শিফটে ১০০ নম্বরের ঘণ্টাব্যাপী এমসিকিউ টাইপ প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৩১ মে ও ১ জুন।পরবর্তীতে ৫ জুন মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রকাশ করা হবে যোগ্য আবেদনকারীদের নামের তালিকা। মূল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১০ জুন। এরপর আগামী ১ জুলাই নির্বাচিত ও অপেক্ষমাণ প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করবে বুয়েট কর্তৃপক্ষ।


বিবার্তা/রাসেল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com