প্রস্তুতির জন্য পাবলিক বিশ্ববিদ্যালয় পাচ্ছে ৫০ কোটি টাকা
প্রকাশ : ০১ মার্চ ২০২১, ২২:৪৩
প্রস্তুতির জন্য পাবলিক বিশ্ববিদ্যালয় পাচ্ছে ৫০ কোটি টাকা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাবলিক বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার প্রস্তুতির জন্য ৫০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার। সরকারি নির্দেশনা মেনে ২৪ মে বিশ্ববিদ্যালয় খুলবে। তার আগে ১৭ মে খুলে দেয়া হবে আবাসিক হল। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) মাধ্যমে বরাদ্দ দেয়া এ টাকায় শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা হবে।


ইউজিসি সূত্রে জানা গেছে, দেশের ৪৬টি সরকারি বিশ্ববিদ্যালয়ে ১ লাখ ৩০ হাজার ছাত্রছাত্রী আবাসিক সুবিধা পাচ্ছেন। এক বছর বন্ধ থাকায় এসব হলের অবকাঠামোর অনেক ক্ষতি হয়েছে। শিক্ষার্থীদের হলে ওঠানোর আগে সেসব ঠিকঠাক করা হবে। স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের ব্যবস্থা নেওয়া হবে। এ জন্য কক্ষ পরিষ্কার ও রঙ করা, বাথরুম ও ডাইনিংয়ে নতুন বেসিন বসানো, হলের প্রবেশপথে জীবাণুনাশক টানেল বসানো, স্যানিটাইজ করার উপকরণ কেনাসহ বিভিন্ন কাজে বরাদ্দের টাকা কাজে লাগানো হবে।
ইউজিসির সচিব ফেরদৌস জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের হলগুলোর জন্য আমরা দেড় শ কোটি টাকা চেয়েছিলাম। বরাদ্দ দেওয়া হয়েছে ৫০ কোটি টাকা। এ টাকা ভাগ করে হল কর্তৃপক্ষকে বিতরণ করা হবে। শিক্ষার্থীর সংখ্যার অনুপাতে একেকটি হল অর্থ পাবে। অর্থপ্রাপ্তির দুই মাসের মধ্যে সংস্কারকাজ শেষ করতে হবে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com