শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে পর্যালোচনা সভা শনিবার
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ২২:১৮
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে পর্যালোচনা সভা শনিবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনা মহামারির প্রকোপ কমে যাওয়ায় স্কুল-কলেজ খুলে দেয়ার পরিস্থিতি হয়েছে কিনা তা পর্যালোচনা করার নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নির্দেশে শনিবার আন্তঃমন্ত্রণালয় সভা ডেকেছে মন্ত্রিপরিষদ বিভাগ। সচিবালয়ের মন্ত্রিপরিষদ সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হবে।


মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, স্কুল-কলেজ খুলে দেয়ার পরিস্থিতি নিয়ে বৈঠকে আলোচনা হবে। সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর পরামর্শ ও সার্বিক বিষয় চিন্তা করে স্কুল-কলেজ খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।


জানা গেছে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং স্বাস্থ্য মন্ত্রণালয়কে নিয়ে এ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হবে। বৈঠকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং সংশ্নিষ্ট সচিবরা বৈঠকে উপস্থিত থাকবেন।


শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হলেও শুরুতে এসএসসি ও এইচএসসি শিক্ষার্থীরা এ সুবিধা পাবে। পর্যায়ক্রমে অন্যান্য শ্রেণির ক্লাস-পরীক্ষাও চালু হবে। সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে আলোচনা করে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে এসএসসি ও এইচএসসির পরই স্কুল, কলেজ ও মাদ্রাসার অন্যান্য ক্লাস চালুর সিদ্ধান্ত আসতে পারে।


শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, আজকের পর্যালোচনা বৈঠক শেষে স্কুল-কলেজ খোলার বিষয়ে সরকারের সিদ্ধান্ত জানানো হবে।


করোনাভাইরাস মহামারির কারণে গত বছরের ১৭ মার্চ থেকে কওমি মাদ্রাসা বাদে বাকি সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে বিশ্ববিদ্যালয়গুলো আগামী ২৪ মে খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com