শিরোনাম
কুবিতে ব্যক্তি মূল্যায়ন রিপোর্ট লেখা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২১, ১৮:৩১
কুবিতে ব্যক্তি মূল্যায়ন রিপোর্ট লেখা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক আয়োজিত পাঁচটি বিভাগের শিক্ষকদের নিয়ে ‘ব্যক্তি মূল্যায়ন রিপোর্ট লেখা শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।


বুধবার (২৭ জানুয়ারি) সকাল ১০টায় কুবি ভার্চুয়াল ক্লাস রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোঃ জাহানুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুবি আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ্র দেব।


ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক মোঃ এনামুল হক’র সঞ্চালনায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সেলফ এ্যাসেসমেন্ট নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ। আপনারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। আপনাদের গুণাবলীর একটি বিশেষ গুণ হচ্ছে লিডারশীপ। এই লিডারশীপ শুধু ছাত্রদের মধ্যেই নয়, সমাজের মধ্যেও। লিডারশীপ হয় সেক্রিফায়েস থেকে, আত্মসংযম থেকে, আত্ম নিয়ন্ত্রণ থেকে, সেলফ এ্যাসেসমেন্ট থেকে। লিডারের দিকে সবাই তাকিয়ে থাকে, লিডার কি করে? লিডার যদি বিশ্বাস অর্জন করতে না পারে তাহলে লিডারশীপ অর্জন হয় না। আপনারা যা করেন তা নিজে বিশ্বাস করতে হবে এবং অন্যদেরও বিশ্বাস অর্জন করতে হবে।


তিনি আরো বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উপরই নির্ভর করছে বিশ্ববিদ্যালয়ের ভবিষ্যৎ। এই বিশ্ববিদ্যালয়ের পরিবেশ অনেক সুন্দর। যদি শিক্ষকরা তাদের কাজ ঠিকমতো পালন করে তাহলে এই বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক মানে পৌঁছে যাবে।


আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ্র দেব এবং অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাসের সার্বিক তত্ত্বাবধানে কর্মশালায় প্রত্নতত্ত্ব ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সকল শিক্ষক এবং ফার্মেসী বিভাগ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ও আইন বিভাগের প্রোগ্রাম সেলফ এ্যাসেসমেন্ট কমিটির সকল সদস্য অংশগ্রহণ করেন।


বিবার্তা/বিশাল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com