৪৩তম বিসিএসের আবেদনের সময় বাড়ছে
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২১, ২১:০২
৪৩তম বিসিএসের আবেদনের সময় বাড়ছে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

৪৩তম বিসিএস পরীক্ষার অনলাইন আবেদনের সময় বাড়াতে পিএসসিকে চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।


চিঠিতে করোনা পরিস্থিতির কারণে আসন্ন ৪৩তম বিসিএস পরীক্ষার আবেদনের সময়সীমা আগামী ৩১ মার্চ পর্যন্ত বৃদ্ধির অনুরোধ জানিয়েছে ইউজিসি। পিএসসি চেয়ারম্যান বরাবর ইউজিসির পক্ষে কমিশনের সচিব স্বাক্ষরিত চিঠিতে আবেদনের সময় বৃদ্ধির বিষয়টি বিবেচনায় নেয়ার অনুরোধ জানানো হয়েছে।


এ ব্যাপারে পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, ৪৩তম বিসিএসের আবেদন সময় বাড়ানো হতে পারে। ইউজিসির পাঠানো আবেদনকে আমরা গুরুত্ব দিয়ে দেখছি। এ বিষয়ে দ্রুত সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।


জানা গেছে, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে সরকারের নির্দেশনা অনুযায়ী দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান গত বছরের ১৮ মার্চ থেকে বন্ধ। এ অবস্থায় বিশ্ববিদ্যালয়গুলোতে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়া সম্ভব হয়নি। এ কারণে আর মাত্র এক সপ্তাহ সময় থাকলেও এখনো আবেদনকারীর সংখ্যা লাখে পৌঁছায়নি।


এ বিষয়ে গত বছরের ১৩ ডিসেম্বর ইউজিসি চেয়ারম্যানের সভাপতিত্বে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় বিসিএস পরীক্ষার আবেদনের সময় বৃদ্ধির ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে উপাচার্যরা কমিশনকে পদক্ষেপ নেয়ার অনুরোধ জানায়। তার প্রেক্ষিতে ৪৩তম বিসিএসে আবেদনের সময়সীমা বাড়াতে ইউজিসির পক্ষ থেকে চিঠি দেয়া হয়।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com