শিরোনাম
দুইদিনের মধ্যে গেজেট করে এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২১, ১৪:১৩
দুইদিনের মধ্যে গেজেট করে এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল সংক্রান্ত বিল তিনটি সংসদে পাস হওয়ার পর দুইদিনের মধ্যে গেজেট প্রকাশ করা হবে। তার পরপরই এসব পরীক্ষার ফল প্রকাশ করা হবে।


রবিবার (২৪ জানুয়ারি) সংসদে ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন (অ্যামেন্ডমেন্ট) বিল- ২০২১ পাসের সময় এ তথ্য জানান মন্ত্রী। এদিন পাস হওয়া অন্য দুটি বিল হচ্ছে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড (সংশোধন) বিল-২০২১ ও বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড (সংশোধন) বিল-২০২১ বিল।


বিলের সংশোধনীতে ‘অবিলম্বে কার্যকর’ হওয়া শব্দটি যুক্ত করার প্রস্তাবের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, আমাদের প্রস্তুতি নেয়া আছে। আমরা ডিসেম্বরের মধ্যে ফলাফল তৈরি করে বিল তিনটি অর্ডিনেন্স আকারে পাস করে সাথে সাথে ফল প্রকাশের প্রস্তুতি ছিল। কিন্তু যেহেতু ১৮ জানুয়ারি সংসদ বসছে, সে কারণে অর্ডিনেন্স আকারে পাস না করে বিল আকারে উত্থাপনের সিদ্ধান্ত নিয়েছি। বিলটি পাস হয়ে গেলে গেজেট প্রকাশের জন্য দুইদিনের মতো সময় লাগবে। তারপরেই আমরা ফলাফল প্রকাশ করতে পারবো। কাজেই এটি নিয়ে বিলম্বের কোনো সুযোগ নেই।


শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা প্রসঙ্গে তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে আমরা শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সংক্রমণের আশঙ্কা থেকে দূরে রাখতে পেরেছি।


কওমি মাদরাসা খোলা রাখা প্রসঙ্গে তিনি বলেন, কওমি মাদরাসার অধিকাংশ শিক্ষার্থীই এতিম ও দুস্থ। তাদের বেশিরভাগই আবাসিক। সেখানে তারা থাকার সুযোগ না পেলে তাদের জীবন দুঃসহ অবস্থায় পড়বে। তাই সার্বিক বিষয় বিবেচনা করে অনেকগুলো শর্ত সাপেক্ষে এটা খোলার অনুমতি দেয়া হয়েছে। এখানেও মানবিকতা, স্বাস্থ্যঝুঁকি সবকিছু বিবেচনায় নেয়া হয়েছে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com