ছবি তুলে বিশ্বকে দেখালেন কুবির তারিফ
প্রকাশ : ২২ জানুয়ারি ২০২১, ১৮:১৪
ছবি তুলে বিশ্বকে দেখালেন কুবির তারিফ
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শাওমির 'এমআই কমিউনিকেশন' এর একটি প্রতিযোগিতায় পৃথিবীর হাজার হাজার ফটোগ্রাফারকে পেছনে ফেলে আউটস্ট্যান্ডিং ২য় স্থান অর্জন করছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইংরেজি বিভাগের শিক্ষার্থী আরাফাত তারিফ। বুধবার (২০ জানুয়ারি) শাওমির 'এমআই কমিউনিকেশন' এপসের এ ফলাফল প্রকাশিত হয়।


জানা যায়, সারা পৃথিবী জুড়ে মোবাইল কোম্পানি শাওমির সকল ব্যাবহারকারীদের অ্যাপস ভিত্তিক ফটোগ্রাফি প্রতিযোগিতাটি মোট তিনটি এপিসোডের কনটেস্টটিতে বিশ্বের হাজার হাজার ফটোগ্রাফার অংশ নেয়।


এতে গ্রান্ড উইনার হিসাবে একজন এবং আউটস্ট্যান্ডিং উইনার হিসাবে ১০ জনকে বাছাই করা হয়। কন্টেস্টে বিচারক হিসাবে ছিলেন ন্যাশনাল জিওগ্রাফিক চ্যানেলের কয়েকজন প্রসিদ্ধ ফটোগ্রাফার।


আউটস্ট্যান্ডিং ২য় স্থান অর্জন করা আরাফাত তারিফকে শাওমির পক্ষ থেকে একটি সার্টিফিকেট ও একটি রেডমি নোট নাইন প্রো হ্যান্ডসেট দেয়া হবে।


আরাফাত তারিফ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের "ফটোগ্রাফিক সোসাইটি" এর সভাপতি। তিনি একটি সুন্দর ক্লিকের জন্য অনেক সময় ব্যয় করেন। বিজয়ী হওয়া এই ছবিটি তিনি প্রায় আধা ঘন্টা সময় অপেক্ষা করে হবিগঞ্জের সদর উপজেলার পইল নামক একটি জায়গা থেকে তুলেছিলেন।


এ বিষয়ে আরাফাত তারিফ বলেন, আমি সেপ্টেম্বর মাসে অনলাইনে শাওমির একটা ফটোগ্রাফিক কন্টেস্ট দেখে আমার এ ছবিটি সবমিট করেছিলাম। সেটার ফলাফল এখন ঘোষণা করলো তারা। আমি ২য় স্থান অধিকার করেছি দেখে আমি সত্যিই অনেক আনন্দিত। প্রত্যেক সেরা ছবির পিছনে অনেক ধৈর্যের ব্যাপার আছে। আমি এ ছবিটি তুলতে প্রায় আধা ঘন্টা সময় অপেক্ষা করতে হয়েছে সুন্দর ক্লিকের জন্য।


তিনি আরো বলেন, ছবি তোলার প্রতি আমার আগে থেকেই একটা নেশা কাজ করতো, তাই যা সুন্দর দেখতে পাই ফ্রেমে আবদ্ধ করার চেষ্টা করি। আর এজন্য অনেক সময় ব্যয় হলেও একটি ছবির পিছনে সময় দেই।


বিবার্তা/বিশাল/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com